চাঁদপুর

চাঁদপুরে পিতাকে ‘জোরপূর্বক আটকে রেখে’ সম্পত্তি লিখে নেয়ার ‘চেষ্টা’

চাঁদপুরে সন্তান কর্তৃক বৃদ্ধ পিতাকের আটকে রেখে ৪৫ লাখ টাকার সম্পত্তি লিখে নেয়ার চেষ্টা করা হয়েছে। চাঁদপুর মডেল থানার হস্তক্ষেপে পুত্রের জিম্মি থেকে পিতা মুক্তি পেলেও সম্পত্তির দলিল এখনো ফিরে পায় নি।

এছাড়াও পুত্রের কাজে বাঁধা দেয়ায় আপন মাকেও প্রাণে মেরে ফেলার হুমকি দেয়া হয়েছে। চাঁদপুর শহরের বিষ্ণুদী প্রফেসর পাড়া মাঝি বাড়িতে এ ঘটনা ঘটে। পিতার নাম মো. নুরুল ইসলাম মাঝি (৭০)।

এ ঘটনায় তার স্ত্রী নূর জাহান বেগম (৬০) নিরুপায় হয়ে অভিযুক্ত ছেলে মো. খোরশেদ মাঝি ওরফে মাহমুদ মাঝির বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

অভিযোগের সূত্রে জানা যায়, শহরের প্রফেসর পাড়া মাঝি বাড়ির নুরুল ইসলাম মাঝি ৩ ছেলে ও ১ মেয়ের জনক। তার মেঝো ছেলে স্বপন মাঝি ও ছোট ছেলে রিপন মাঝি সৌদি প্রবাসী এবং একমাত্র মেয়ে শাহিনা আক্তার বরিশাল জেলায় স্বামীর বাড়িতে থাকেন।

নুরুল ইসলাম মাঝি অনেকটাই সহজ-সরল প্রকৃতির মানুষ এবং বয়সের ভাড়ে বর্তমানে তিনি অসুস্থ। তিনি ২০১৫ সনে পবিত্র হজ্ব করতে যাওয়ার পূর্বে তার নিজের সম্পত্তি থেকে ৪ সন্তান ও স্ত্রীকে ৫ শতাংশ করে ২০ শতাংশ সম্পত্তি দান করে যান।

বর্তমানে তার বসত ভিটায় ১২ শতাংশ এবং পাশে আরো ১৩ শতাংশ নাল জমি রয়েছে। বৃদ্ধ নুরুল ইসলাম মাঝির মেঝো ও ছোট ছেলে প্রবাসে থাকায় তার বড় ছেলে মো. খোরশেদ মাঝি ওরফে মাহমুদ মাঝি এবং ছেলের বউ নারগিস বেগম নানাভাবে এ সম্পত্তি লিখে নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছিল।

নুরুল ইসলাম মাঝি জানায়, কয়েক মাস পূর্বে বড় ছেলে খোরশেদ মাঝি ওরফে মাহমুদ মাঝি বাবা-মাকে মারধর করে তাদের বসত বাড়ির ১২ শতাংশ জমির দলিল নিয়ে যায়।

শনিবার (১৩ আগস্ট) অভিযুক্ত বড় ছেলে পিতা নুরুল ইসলাম মাঝিকে মিথ্যা কথা বলে ১৩ শতাংশ নাল জমির দলিলসহ নিজের বাড়িতে ডেকে নিয়ে যায়।

পরে পিতাকে ঘরে আটকে রেখে একটি হেবা দলিল প্রস্তুত করে। এতে ওই দিন নুরুল ইসলাম মাঝির স্ত্রী নুরজাহান বেগম ছেলের বিরুদ্ধে চাঁদপুর মডেল থানার লিখিত অভিযোগ দায়ের করে।

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম
Share