চাঁদপুর

চাঁদপুর জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের অবস্থান ধর্মঘট

বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে শফিক ভূঁইয়ার নেতৃত্বে চাঁদপুর জেলা বিএনপি ও সহযোগি সংগঠনের আয়োজনে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার (৮ মার্চ) সকাল ১১টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরের নতুন বাজার এই কমসূচি পালন করা হয়।

এসময় সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুর রহমান ভূইয়া।
তিনি তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় টিকে থাকতে দেশের মানুষের সাথে সৈরাচারি আচড়ণ করছে। একটি স্বাধীন স্বার্বভৌম ও গণন্ত্রান্তিক রাষ্ট্রে বিরোধীদলকে কোনো প্রকারের শান্তিপূর্ণ কর্মসূচিও পালন করতে দিচ্ছে না। সরকার পুলিশকে ব্যবহার করে গণতন্ত্রের গলা টিপে ধরতে চাচ্ছে। আজকে বিএনপির নেতাকর্মীরা ও দেশের সাধারণ জনগণ যখন তিন বারের সাবেক প্রধামন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তির জন্য নিয়মন্ত্রান্তি শান্তিপূর্ণ আন্দোলন করছে, তখন আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে বিরোধী দলকে দম-পীড়ন করছে।

তিনি আরো বলেন, বিএনপি শহীদ জিয়ার হাতে গড়া রাজনৈতিক দল। যে দলের প্রতিষ্ঠাতা এ দেশের গণতন্ত্রকে পূর্ণজন্ম দিয়েছে। তাই বিএনপিকে দমন-পিড়নের ভয় দেখিয়ে কোনো লাভ হবে না। সময় মতো দেশের জনগণকে সাথে নিয়ে আমরা ঠিকই এর জবাব দিবো। আমারা রাজপথে ছিলাম আছি এবং বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশের সত্যিকারের গণতন্ত্র ফিরিয়ে না আনা পর্যন্ত রাজপথেই থাকবো। কোনো নেতাকর্মীকে রাজপথে রেখে আমরা ঘরে ফিরে যাবো না।

জেলা বিএনপির যুগ্ম আহŸায়ক কাজী গোলাম মোস্তফার সভাপতিত্বে ও যুগ্ম-আহŸায়ক খলিলুর রহমান গাজীর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, সাবেক যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ খান, রাফিউস শাহাদাত ওয়াসিম পাটওয়ারী, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েল প্রমুখ।

এসময় বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, কৃষকদল ও শ্রমিক দল সহ অঙ্গ-সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Share