চাঁদপুর

বিজয় দিবসে জেলা বিএনপির আলোচনা সভা

চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে মহান বিজয় দিবসে শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকেলে দলীয় কার্যারয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আ. হামিদ মাষ্টার।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিম উল্যাহ সেলিমের সভাপতিত্বে ও মনির চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক কাজী গোলাম মোস্তফা, পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. শামসুল ইসলাম মন্টু, পৌর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. হারুনুর রশীদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব হযরত আলী ঢালী, জেলা কৃষকদলের সভাপদি এনায়েত উল্লাহ্ খোকন, জেলা ছাত্রদল আহ্বায়ক ফয়সাল গাজি বাহার।

এসময় বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে ত্রিশ লাখ শহীদের প্রাণ আর দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময় আমরা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। যে বীর শহীদদের মহান আত্মত্যাগের বিনিময়ে আমরা লাল সবুজের একটি পতাকা পেলাম, আজকের এই দিনে তাদেরকে গভির শ্রদ্ধার সাথে স্বরণ করছি। আর পাশা পাশি একাত্তরের সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করছি।

বক্তরা আরো বলেন, যে উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে জাতীর শ্রেষ্ট সন্তানেরা জীবন বাজি রেখে দীর্ঘ ৯ মাস সশস্ত্র সংগ্রাম করে দেশ স্বাধীন করছে আজকে তা নিরবে গুমড়ে কাদছে। যে বাংলাদেশের স্বপ্ন দেখে এদেশের কৃষক শ্রমিক তথা আপমর জনতা যুদ্ধে জাপিয়ে পড়েছিলো সেই স্বপ্ন আজো অপূর্ণ রয়ে গেছে। জনগণ তাদের অধিকার আদায়ে রাজ পথে দাড়াতে পারছে না। যে কেনো গণতান্ত্রিক আন্দোলনে সরকারের পেটোয়া পুলিশ ও দলীয় বাহিনী মানুষের বুকে গুলি চালাচ্ছে। গণমানুষের স্বপ্নকে আজকে শিঁকল দিয়ে বেঁধে রাখছে, ভোটবিহীণ অনির্বাচিত সরকার মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বলছে, আর কাজে কর্মে মুক্তিযুদ্ধের চেতনা ও অদর্শ গলাটিপে হত্যা করছে।

বক্তারা বলেন, জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ পেসিডেন্ট জিয়াউর রহমান শুধু মহান স্বাধীনতার ঘোষক-ই ছিলেন না, তিনি অস্ত্রহাতে সশস্ত্র সংগ্রামে অংশ নিয়েছেন। তিনি আমৃত্যু গণতন্ত্রের জন্য কাজ করে গেছেন। আজকের এই দিনে আমরা তাঁর রুহের মাগফেরাত কামনা করছি।

আলোচনা সভায় জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অন্যান্য সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকমীরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক-আশিক বিন রহিম ।। আপডটে, বাংলাদশে সময় ১০ : ০৯ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৬ শনিবার
এইউ

Share