Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / জেলা তথ্য অফিসের উঠোন বৈঠক অনুষ্ঠিত
MEETING

জেলা তথ্য অফিসের উঠোন বৈঠক অনুষ্ঠিত

চাঁদপুর জেলা তথ্য অফিসের আয়োজনে ‘শিশু ও নারী’ উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক উঠোন বৈঠক সোমবার (১৭সেপ্টেম্বর) বিকাল ৩টায় অনুষ্ঠিত হয়। চাঁদপুরের মতলব উত্তরে ইসলামাবাদ ইউনিয়ন মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সংশ্লিষ্ট প্রকল্পের জিওবি খাতে শিশু ও নারী অধিকার ও নিরাপত্তা, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, শিশু ও নারী নির্যাতনরোধ,নিরাপদ মাতৃত্ব,জেন্ডার সমতা,মাদক ও জঙ্গি প্রতিরোধ,পরিস্কার-পরিচ্ছন্নতা, যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ, শিশু অধিকার,নারীর ক্ষমতায়ন কার্যক্রম সমূহ,পরিবেশ সুরক্ষা ও দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা বিষয়ে উঠোন বৈঠক অনুষ্ঠিত হয়।

চেয়ারম্যান মো. সাজেদুর হাসান বাবুর সভাপতিত্বে বক্তব্যে রাখেন প্রধান অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার।

তিনি বলেন ,‘আপনার সন্তানকে নিয়মিত স্কুলে পাঠাতে হবে। সরকার শিক্ষার্থীদের উপ-বৃত্তি টাকাসহ নানা সুযোগ দিয়েছে।অটিজম শিশুদের জন্য নানা সুযোগ সুবিধা দিয়েছে। নারীদের নানা বিষয়ে প্রশিক্ষণের সুযোগ করে দিয়েছে। দেশে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমিতি সদস্য হয়ে ঋণ গ্রহণ করে নারীরা সাফল্য অর্জন করছে। বয়স্ক,বিধবা সহ বিভিন্ন ভাতা দেয়া হচ্ছে।’

স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ নুরুল হক। অনুষ্ঠানে অন্যদের বক্তব্য রাখেন ইসলামাবাদ ইউনিয়নের কমিউনিটি পুলিশং এর সভাপতি আ.কাদের প্রধান,মেম্বার খলিলুর রহমান ওয়ার্ড আওয়ামী লীেেগর সভাপতি মো.সিদ্দিকুর রহমান প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের প্রজেক্টরের মাধ্যামে চলচ্চিত্র প্রদর্শনী ও সংগীত অনুষ্ঠান করা হয়।

প্রতিবেদক : আনোয়ারুল হক
১৭ সেপ্টেম্বর ২০১৮, ৮ : ৪৫,সোমবার

Leave a Reply