Home / চাঁদপুর / জেলা-উপজেলার স্কুল-কলেজ-মাদ্রাসা-সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের মানববন্ধন
MASKS
চাঁদপুর ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিকক-কর্মচারীদের মানববন্ধন

জেলা-উপজেলার স্কুল-কলেজ-মাদ্রাসা-সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের মানববন্ধন

চাঁদপুর জেলা প্রশাসনের নির্দেশে জেলার সকল স্কুল-কলেজ-মাদ্রাসায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এনজিও কোভিট -১৯ এর করোনাভাইরাস মোকাবেলায় আজ বুধবার স্ব স্ব প্রতিষ্ঠানের সামনে সচেতনতামূলক মানববন্ধন পালিত হয়েছে।

আজ বুধবার সকাল ৯ টা থেকে বেলা ১১ টার মধ্যে জেলা- উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি সংস্থা বা প্রতিষ্ঠানে বা এর আশপাশ এলাকায় শিক্ষক -কর্মচারীগণ মানববন্ধন কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।

এছাড়াও মাক্স ব্যবহারের মাধ্যমে প্রত্যেকটি যানবাহনের চালক-হেলপার ও যাত্রীদের সচেতন করতে দেখা গেছে। বিভিন্ন প্রকার রং-বেরংয়ের প্ল্যাকার্ড,ফেস্টুন ও ব্যানার করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপ মোকাবেলায় এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

চাঁদপুর জেলায় ২৯৩ মাধ্যমিক স্কুল , ৪৭টি কলেজ , ২৬০ টি মাদ্রাসা ,সাড়ে ৪শ ইবতেদায়ী মাদ্রাসা , ১,১১১ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ,৬১০টি কিন্ডারগার্টেন প্রতিষ্ঠানের সকল শিক্ষক-কর্মচারীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করায় এতে জনসাধারণের মধ্যে ব্যাপক সারা যুগিয়েছে ও সচেতনতা সৃষ্টি হয়েছে।
এদিকে চাঁদপুর জেলার সকল উপজেলার সরকারি-বেসরকারি অফিস-আদালত ,এনজিও সংস্থায় গণসচেতনামূলক মানববন্ধন এর মাধ্যমে মাক্স এর ব্যবহার ও করোনাভাইরাসের ২য় ধাপ প্রতিরোধ কল্পে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য হ্যান্ড মাইকে আহ্বান ও প্রচারপত্র বিলি করেছে ।

mASK2

ইসলামিক ফাউন্ডেশন ,চাঁদপুর

প্রসঙ্গত , চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে কেভিট-১৯ দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ মোকাবেলায় সচেতনতামূলক প্রচারণার জন্যে চিঠি প্রেরণ করা হয়েছে । অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.আব্দুল্লাহ-আল-মাহমুদ জামান স্বাক্ষরিত এ চিঠিগুলো ইতিমধ্যেই সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়েছে ।

কর্মসূচি নিশ্চিত করার লক্ষ্যে চাঁদপুর জেলার সকল সরকারি-বেসরকারি অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান (শুধুমাত্র সকল শিক্ষক ও কর্মচারীবৃন্দ),এনজিও,রোভার, স্কাউট বিএনসিসি ,রেডক্রিসেন্ট , স্বেচ্ছাসেবী সংগঠন ও অন্যান্য সকল প্রতিষ্ঠানের সামনে বা পাশ্ববর্তী গুরুত্বপূর্ণস্থানে জনসচেনতামূলক প্রচারণা করার জন্যে এ চিঠি সংশ্লিষ্ঠ সংস্থা বা প্রতিষ্ঠানে পাঠানো হয়েছে এ তথ্য জানা গেছে ।

mASKS-3

ইকরা মডেল একাডেমি , চাঁদপুর

চিঠির মর্ম মতে, আজ বুধবার ১৮ নভেম্বর সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত একযোগে সচেতনতামূলক প্রচার-প্রচারণা ব্যানার-ফেস্টুন ও স্টিকার ইত্যাদি প্রদর্শনের মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সাধারণ জনগণকে সচেতন করা এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে প্রচারণা চালানোর নির্দেশ দেয়া হয়েছে । ত্ইা চাঁদপুর জেলা প্রশাসনের নির্দেশে জেলার সকল স্কুল-কলেজ-মাদ্রাসায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এনজিও কোভিট -১৯ এর করোনাভাইরাস মোকাবেলায় আজ বুধবার স্ব স্ব প্রতিষ্ঠানের সামনে সচেতনতামূলক মানববন্ধন পালিত হয়েছে।

আবদুল গনি , ১৮ নভেম্বর ২০২০ < /strong>