Home / চাঁদপুর / চাঁদপুরে জেএসসির ফলাফলে হতাশ দু’ছাত্রীর আত্মহনন : দু’জনের চেষ্টা
artonadh

চাঁদপুরে জেএসসির ফলাফলে হতাশ দু’ছাত্রীর আত্মহনন : দু’জনের চেষ্টা

জেএসসি পরীক্ষার ফলাফল খারাপ হওয়ায় চাঁদপুর শহর ও ফরিদগঞ্জ উপজেলায় গলায় ফাঁস দিয়ে এবং বিষপান করে দুই স্কুলছাত্রী আত্মহত্যার খবর পাওয়া গেছে।

শনিবার (৩০ ডিসেম্বর) ফলাফল ঘোষণার পরপরই চাঁদপুর শহরের প্রফেসর পাড়া ও ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া গ্রামের সরদার বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত দুই স্কুল ছাত্রীর মধ্যে একজন চাঁদপুর শহরের পীর মহসীন পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী ও প্রফেসর পাড়া মাঝি বাড়ির দুলাল গাজীর মেয়ে ফারজানা আক্তার (১৫)। অপরজন ফরিদগঞ্জ উপজেলার পাইক পাড়া ইউ জি পি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী ওই গ্রামের মানিক সরদারের মেয়ে ফেরদৌসী আক্তার (১৫)।

একইদিনে আরো দুই ছাত্রী আত্মহত্যার চেষ্টা চালিয়ে বর্তমানে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আহত দুই ছাত্রী হলেন, মতলব উত্তর ফরাজীকান্দি চরকালিয়া গ্রামের নসু মিয়ার মেয়ে নাছিমা (১৩) ও বাঘড়া বাজার এলাকার নাসরিন (১৬) ।

ফেরদৌসী আক্তারের স্বজনরা জানায়, শনিবার দুপুরে জেএসসির পরীক্ষার ফলাফল প্রকাশ করা হলে ফেরদৌসী তার পরীক্ষার ফলাফল জানার জন্য স্কুলে যায়। স্কুলে টানানো রেজাল্ট শীটে ফলাফল খারাপ জেনে বাড়িতে গিয়ে গলায় ফাঁসদিয়ে আত্মহত্যা করে। পরে তারা ফারজানার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তারা আরো জানান, ফেরদৌসী আক্তার মুলত পরীক্ষায় রেজাল্ট ভালো করেছেন। সে মাত্র দুই বিষয়ে খারাপ করেছেন। কিন্তু সে ভালো ভাবে রেজাল্ট শীট না দেখে পরীক্ষায় রেজাল্ট খারাপ করেছে ভেবে আত্মহত্যা হরেছে।

অপরদিকে শহরের পীর মহসীন পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী ফারজানা আক্তারের পরিবারের লোকজন জানায়, ‘ফারজানা আক্তার পরীক্ষার রেজাল্ট খারাপ হওয়ায় বাড়িতে জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়ে। তারপর তারা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে কর্মরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।’

তবে বিষপানের বিষয়টি তারা স্বীকার না করে অনেকটা এড়িয়ে যান।

হাসপাতাল কর্তৃপক্ষ দুই ছাত্রীর আত্মহননের বিষয়টি চাঁদপুর মডেল থানা পুলিশকে অবগত করলে থানা পুলিশ লাশের সুরুতহাল তৈরি করে লাশ থানায় নিয়ে যায়।

এব্যাপারে চাঁদপুর সরকারি হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ নুরুল আলম চাঁদপুর টাইমসকে জানায়, তাদের দু’জনকেই হাসপাতালে মৃত আনা হয়েছে। একছাত্রীর পরিবার বলেছে সে কি খেয়েছে তারা কিছুই বলতে পারবে না। এ কারণে মৃত হওয়ায় তার পাকস্থলি ওয়াশ করা হয়নি। অপর ছাত্রীর পরিবার জানিয়েছেন সে গলায় ফাঁস দিয়েছেন। এখন পোস্টমর্টেম রির্পোট ছাড়া আমরা নিশ্চিত করে কিছুই বলতে পারবো না।’

কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ৮:০০ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৭, শনিবার
ডিএইচ