জীবনের শেষ দিন পর্যন্ত মানবকল্যাণে কাজ করে যাব

‘আমার এলকায় অসহায় অবহেলিতদের বিপক্ষে যারা থাকবে তাদের আমি ছাড় দেবো না। এমনকি আমার দলের হলেও ছাড় দেওয়া হবে না। আমার স্বপ্ন এলাকার শিক্ষিত নারীদের চাকুরি দেওয়া, আর গরিব অসহায় মানুষের পাশে থেকে তাদের ভাগ্যে উন্নয়নে কাজ করা। আমার জীবনের শেষ দিন পর্যন্ত মানব কল্যাণে কাজ করে যাব।’

৮ মে রোববার দুপুরে উপজেলার উঘারিয়া-দৈয়ারা মাদ্রাসা এবং কোয়ার-নুনিয়া পাকা রাস্তার উদ্বোধনকালে কোয়ার ঈদগাহ মাঠে এক সমাবেশে প্রধান অতিথি হিসেবে মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম, এমপি এসব বলেন।

তিনি আরো বলেন, আমার আরোকটি স্বপ্ন রয়েছে এলাকার শিক্ষিত নারীদের চাকুরি দেওয়া, আর গরিব অসহায় মানুষের পাশে থেকে তাদের ভাগ্যে উন্নয়নে কাজ করা। আমার দল বা অন্য কোনো ব্যাক্তি অসহায় ও নির্যতনের শিকার ব্যক্তির বিপক্ষে থাকলে তাদের ছাড় দেওয়া হবে না। তিনি দুই উপজেলার ব্যাপক উন্নয়ন মুলক কর্মকান্ডের কথা জনসম্মুখে তুলে ধরেন।

ডাঃ নজরুল ইসলামের সভাপতিত্বে ও চিতোষী পশ্চিম ইউনিয়নের আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম ও শেখ মজিবুর রহমান মাষ্টারের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালি, সহকারি কমিশনার (ভূমি) রেজওয়ানা চৌধুরী, পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, উপজেলা প্রকৌশলী সৈয়দ মেহেদী হাসান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান যোবায়েদ কবির বাহাদুর, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ সাইফুল ইসলাম মোল্লা।

এছাড়া সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জেড এম আনোয়ার হোসেন, সাবেক পৌর মেয়র ও সাবেক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মোশারফ হোসেন পাটোয়ারী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহম্মদ ইরান, পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ আহসান মঞ্জরুল ইসলাম জুয়েল, সাধারণ সম্পাদক মাহবুব আলম চৌধুরী, উপজেলা যুবলীগ নেত্রী রাবেয়া বসরী বকুল,
প্রধান অতিথি তরুন প্রজন্মের উদেশ্য বলেন, আমাদের অনেক দূরের স্বপ্ন দেখতে হবে। আমি শৈশব থেকে জেগে জেগে স্বপ্ন দেখে ছিলাম, আমার দেশকে অবাঙ্গালীদের হাত থেকে রক্ষা করার জন্য, আমার দেশকে স্বাধীন না করতে পারলে আমরা পরাধীন থেকে যাবো। তার জন্য আমি ছাত্র জীবন শেষে কর্মজীবনে প্রবেশ করি। আমার লালিত স্বপ্ন ছিলো দেশকে পাক-হানাদার হতে রক্ষা করা এবং এদেশের মানুষেরদের দারিদ্রতার হাত থেকে মুক্ত করা। আমার জীবনের শেষ দিন পর্যন্ত মানব কল্যাণে কাজ করে যাব।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নশীল দেশের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আজ শাহরাস্তি হাজিগঞ্জ উপজেলায় ব্যাপক উন্নয়নে করা সম্ভব হয়েছে একমাত্র জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলে এতো উন্নয়ন করা সম্ভব হয়েছে।

প্রতিবেদক: জামাল হোসেন, ৮ মে ২০২৩

Share