Home / বিশেষ সংবাদ / জীবনের শেষ খাবার যা খেতে চাচ্ছেন নিজামী
জীবনের শেষ খাবার যা খেতে চাচ্ছেন নিজামী

জীবনের শেষ খাবার যা খেতে চাচ্ছেন নিজামী

ফাঁসি দড়ি থেকে আর একধাপ দূরে থাকা জামায়াতের আমির মাও. মতিউর রহমান নিজামী বলেছেন, আল্লাহ ছাড়া আর কারো কাছে ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না।

সোমবার একাত্তরে বুদ্ধিজীবী হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত নিজামীর রিভিউ খারিজের রায়ের পূর্ণাঙ্গ কপি সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের দপ্তর থেকে প্রকাশের পর এখন শুধু রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইতে পারবেন তিনি।

রাষ্ট্রপতি ক্ষমা নাকচ করলে আসামির দণ্ড কার্যকরে আর কোনো বাধা থাকবে না। অর্থাৎ নিজামীর ফাঁসি কার্যকরে এখন শুধু এই একটি ধাপ অনুসরণ করতে হবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত, নিজামীর রিভিউ খারিজের রায়ের পূর্ণাঙ্গ কপি ট্রাইব্যুনালে পাঠিয়ে দেয়া হয়েছে। সেখান থেকে কপি যাবে কারাগারে। ইতোমধ্যে র‌্যাব, পুলিশ ও কারারক্ষীদের সমন্বয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের মূল ফটকের বাইরে দুই স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

এদিকে, কারাগারের একটি সূত্র জানিয়েছে, খুব দ্রুততম সময়ের মধ্যে নিজামীর ফাঁসির রায় কার্যকর করার নির্দেশনা রয়েছে। সেদিক বিবেচনায় জীবনের শেষ খাবার হিসেবে কি কি খেতে চান এমনটাও আজ সোমবার দুপুরেই জানতে চাওয়া হয় নিজামীর কাছে। তিনি নিজের স্ত্রীর হাতে রান্না করা সাদা ভাত, ইলিশ মাছের ঝোল তরকারি, বেগুন ভাজি ও মাশকলাইয়ের ডাল খেতে চেয়েছেন।

নিউজ ডেস্ক : আপডেট ১২:২৫ পিএম, ১০ মে ২০১৬, মঙ্গলবার
ডিএইচ