Home / চাঁদপুর / জিলানী চিশতী কলেজে শিক্ষকদের ভার্চুয়াল মতবিনিময়
জিলানী চিশতী কলেজে

জিলানী চিশতী কলেজে শিক্ষকদের ভার্চুয়াল মতবিনিময়

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী জিলানী চিশতী কলেজের আয়োজনে শিক্ষা মন্ত্রনালয়ের গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন ও শিক্ষার মান উন্নয়নে ভার্চুয়ালে শিক্ষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৬ জুলাই রোববার দুপুর সাড়ে ১১টায় কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও প্রভাষক মো: শাহাদাত হোসেনের সঞ্চালনায় জুম অ্যাপে’র ম্যাধ্যমে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বলেন, আমি প্রথমেই সকলকে ইদুল আযহার শুভেচ্ছ জানাই। বৈশ্বিক করোনা মহামারিতে সমগ্র বিশ্ব সংকট অবস্থায় আছে। আমরা প্রতিনিয়ত প্রতিষ্ঠানের খোঁজ খবর নিচ্ছি। দেশের প্রায় প্রতিষ্ঠানে জুম অ্যাপের মাধ্যমে মিটিং করছে। আমরা অভিভাবকদের সাথেও ধারাবাহিক ভাবে মিটিং করব। করোনাকালে সরকার বিভিন্ন ধরনের সিদ্ধান্ত গ্রহন করেছে। আমাদের সকলের সরকারে সিদ্ধান্তগুলো বাস্তবায়ন করতে হবে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আমাদের কাজ করতে হবে। অনলাইনে ক্লাস এর প্রতি আমাদের আরো জোরদার করতে হবে। এই করোনা কালে সরকার অনেক গুরুত্বপূর্ন সিদ্ধান্ত গ্রহন করেছে। তার মধ্যে একাদশ শ্রেনিতে ভর্তি। ভর্তির কার্যক্রমও অনলাইনে হবে। তাই ভর্তির জন্য সকলকে কাজ করতে হবে।

তিনি বলেন,করোনাকালে মাননীয় শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি শিক্ষামন্ত্রনালয় থেকে অনেক যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন । যা কিনা ইতিমধ্যে মাঠ পর্যায়ে বাস্তবায়ন হয়েছে । প্রতিষ্ঠান ও শিক্ষার্থীরা উপকৃত হয়েছেন । শিক্ষামন্ত্রী ডা: দীপু আপা এই কলেজকে একটি বহুল তল ভবন দিয়েছেন ।যা সুফল এই এলাকার ছাত্র-ছাত্রীরা পাচ্ছে ।

তিনি বলেন, করোনার জন্য সবাই বিপদগ্রস্থ হয়ে আছে। সরকারের সকল সিদ্ধান্ত স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন করতে হবে। শিক্ষামন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস পরিচালনা করে পাঠদান সম্পন্ন করতে হবে। এ ব্যাপারে অধ্যক্ষ মহোদয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হবে। বাসায় বসেও অনলাইনে ক্লাস করা যায়। শিক্ষা অফিসকে অনলাইনের কøাস সম্পর্কে অবগত করতে হবে। ফেসবুকে আমার সাথে এড হবেন। অনলাইনে ক্লাস করে শিক্ষার্থীদের জন্য প্রচার করতে হবে। যাতে তারা ক্লাস দেখে তাদের পাঠদান সম্পন্ন করতে পারে। বাহিরে বের হলে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এ সময় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, কলেজের সহকারী অধ্যাপক মো: গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, সহকারি অধ্যাপক শামীমা আক্তার, প্রভাষক মিসেস নুরুন্নাহার বেগম মুক্তা, প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী, প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক মো: জিয়াউর রহমান, প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ, প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মাহাবুবুর রহমান, প্রভাষক মোসা: মনোয়ারা বেগম, প্রভাষক মো: মনজুরুল আলম পাটওয়ারী, শরীরচর্চা শিক্ষক হালিমা আক্তার।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

স্টাফ করেসপন্ডেন্ট, ২৬ জুলাই ২০২০