জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকীতে চাঁদপুরে বিএনপির দোয়া

বাংলাদেশ জাতীরতাবাদি দল বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম) এর ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

৩০ মে রোববার বিকেলে দলের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর জেলা বিএনপির কার্যালয়ে এই আয়োজন করা হয়। আলোচনা সভা ও দোয়ার আয়োজনে জেলা বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ রাস্তার দু’পাশে দাঁড়িয়ে অংশ নেন। তারা রাস্তায় দাঁড়িয়েই মোনাজাত করেন।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জেলা ওলামা দলের সভাপতি মাওলানা জসিম উদ্দিন।

এর আগে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বাায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিমের সভাপতিত্বে এবং যুগ্ম-আহ্বায়ক মুনির চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন, যুগ্ম আহ্বায়ক দেওয়ান মো. সফিকুজ্জামান, অ্যাড. হারুনুর রশিদ, হুমায়ুন কবির, খলিলুর রহমান গাজী, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর খান, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক হযরত আলী, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েল, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল গাজী বাহার, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল পাটোয়ারী প্রমুখ।

আরও পড়ুন… জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকীতে চাঁদপুর স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন কর্মসূচি পালিত

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে অ্যাড. সলিম উল্লাহ সেলিম বলেন, আমরা এক কঠিন সময় অতিক্রম করতেছি। আজকে আমাদের দলের প্রতিষ্ঠাতার শাহাদাত বার্ষিকী অনুষ্ঠান, অথচ পুলিশ এসে আমাদেরকে মাইক বন্ধ করে দিতে বলে। এই সরকার প্রশাসনকে দিয়ে বিএনপিকে দাবিয়ে রাখতে চায়। কারণ তারা জানে পুলিশ ছাড়া আওয়ামী লীগ ৫ মিনিটও শহীদ জিয়াউর রহমানের সৈনিকদের সামনে টিকতে পারবে না।

তিনি আরো বলেন, আজকের এই দিনে আমাদের দাবি দেশনেত্রী খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে এবং তারেক রহমানকে সসম্মানে দেশে ফিরিয়ে আনতে হবে। নয়তো জনতার আন্দোলনে এই অবৈধ সরকারকে সমুচিত জবাব দেয়া হবে।

প্রতিবেদক:আশিক বিন রহিম

Share