জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকীতে চাঁদপুর যুবদলের আলোচনা সভা

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা যুবদলের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৩ জুন রোববার বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী দল বিএনপি স্থায়ী কমিটির সদস্য খন্দকার ড. মোশাররফ হোসেন। প্রধান বক্তার বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সাইফুল আলম নীরব, বিশেষ বক্তার বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

আলোচক হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মাস্টার, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. ইব্রাহিম খলিল।

চাঁদপুর জেলা যুবদলের সভাপতি মানিক রহমান মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল আমিন খান আকাশের পরিচালনায় বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, জাকির হোসেন সিদ্দিকী, সহ-সাধারণ সম্পাদক তরুণ দে, সহ-সাংগঠনিক সম্পাদক রিয়াদ হাসান উজ্জ্বল, চাঁদপুর জেলা যুবদলের সহ-সভাপতি আক্তার হোসেন সাগর, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক হাজী বাহার বাহার।

বক্তারা বলেন, এক ভয়াবহ রাজনৈতিক সংকট মুহূর্তে বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। জাতির এই দুঃসময়ে মৃত্যুভয় উপেক্ষা করে ১৯৭১ সালে ২৫ মার্চ রাতে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে তার সেই স্বাধীনতার ঘোষণা ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। সেই মহান নেতার আদর্শের অনুসারী আমরা।

বক্তারা বলেন, বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার মুক্তিযুদ্ধের সেই চেতনাকে ধ্বংস করে দেশের গণতন্ত্রকে বাক্সবন্দি করে রেখেছে। এই বাক্সেবন্দি গণতন্ত্র ফেরানো আজ আমাদের নৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। তাই এই মুহূর্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠায় এখনই আন্দোলনের ঝাঁপিয়ে পরতে হবে। অতিতের ন্যায় আগামীতেও চাঁদপুর জেলা যুবদল সকল আন্দোলন সংগ্রামের জন্যে প্রস্তুত রয়েছে।

আলোচনা সভার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মামুন হাসান।

আলোচনা সভায় চাঁদপুর জেলা, সকল উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ের যুব দলের শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

প্রতিবেদকঃআশিক বিন রহিম,১৩ জুন ২০২১

Share