Home / জাতীয় / রাজনীতি / এবার জামায়াত থেকে সাবেক শিবির সভাপতি বহিষ্কার
Monju

এবার জামায়াত থেকে সাবেক শিবির সভাপতি বহিষ্কার

এবার জামায়াতে ইসলামীর দলীয় সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে ছাত্রশিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জুকে। শনিবার(১৬ ফেব্রুয়ারি) নিজের ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে মঞ্জু নিজেই এ তথ্য নিশ্চিত করেন।

মজিবুর রহমান লিখেন,‘১৫ ফেব্রুয়ারি আনুমানিক রাত সাড়ে সাতটার দিকে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমদের পক্ষ থেকে নির্বাহী পরিষদের একজন সদস্য আমাকে জানান যে, আমার দলীয় সদস্যপদ বাতিল করা হয়েছে।’

স্ট্যাটাসে তিনি দাবি করেন, বেশ কয়েক বছর যাবত সংগঠনের কিছু বিষয়ে তিনি দ্বিমত পোষণ করে আসছিলেন। মৌখিক ও লিখিতভাবে বৈঠকগুলোতে তিনি প্রায়ই দ্বিমত ও পরামর্শের কথা দায়িত্বশীলদের জানিয়েছেন।

১৯৮৮ সালে ছাত্রশিবিরে যোগদাকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র মজিবুর রহমান পরবর্তীতে শিবিরের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সভাপতি হন। তিনি বন্ধ হয়ে যাওয়া দিগন্ত টেলিভিশনের উপনির্বাহী পরিচালকের দায়িত্বে ছিলেন।

প্রসঙ্গত,এর আগে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময়কার ভূমিকার জন্য ক্ষমা চাওয়ার এবং দল বিলুপ্তির পরামর্শ দিয়ে জামায়াতে ইসলামী থেকে পদত্যাগ করেন ব্যারিস্টার আবদুর রাজ্জাক। তিনি দলটির সহকারী সেক্রেটারি জেনারেল ছিলেন। একজন জেষ্ঠ নেতার পদত্যাগে জামায়াত যখন বিব্রত তখনই আরেক নেতাকে বহিষ্কারের সিদ্ধান্ত এল। (যুগান্তর)

বার্তা কক্ষ
১৬ ফেব্রুয়ারি,২০১৯