Home / সারাদেশ / জামালপুর জেলায় গাড়িচালক ও বিভিন্ন শ্রমজীবী মানুষের মে দিবস পালন
জামালপুর জেলায় গাড়িচালক ও বিভিন্ন শ্রমজীবী মানুষের মে দিবস পালন

জামালপুর জেলায় গাড়িচালক ও বিভিন্ন শ্রমজীবী মানুষের মে দিবস পালন

‎Friday, ‎May ‎01, ‎2015  ‎01 ‎May, ‎2015

মো. শামীম মাহমুদ :
১ মে পালিত হলো মহান দিবস। আট ঘন্টা কর্মদিবস প্রতিষ্ঠা করার জন্য শ্রমজীবী মানুষের ঐতিহাসিক সংগ্রাম ও ত্যাগকে স্মরণ করার জন্য বর্তমানে ১ মে সারা বিশ্বে মে দিবস বা আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে পালন করা হয়।

বিশ্বের প্রায় সবদেশেই এটি পালন করা হয়। বাংলাদেশেও এটি বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালন করা হল। এরমধ্যে ছিল আলোচনা সভা, মিছিল, মিটিং, রং ছিটানো ইত্যাদি।

বাংলাদেশের অন্যান্য জেলার মতো জামালপুরেও বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দিনটি পালিত হল। এরমধ্যে ছিল মিছিল, আলোচনা সভা, রংছিটানো ইত্যাদি।

খুব সকালবেলা থেকে দুপুরবেলা পর্যন্ত গাড়িচালকরা এবং বিভিন্ন শ্রমজীবী মানুষরা রংছিটানোর মধ্যে দিয়ে দিবসটি পালন করে। এসময় সোলাইমান নামক এক গাড়ীচালককে এ দিবস সম্পর্কে কিছু বলতে বললে তিনি জানান, “এ দিন যদিও খুব শোকের দিন। কেননা এ দিন সমগ্র বিশ্বের শ্রমজীবী মানুষের শান্তির জন্য শিকাগোতে শ্রমজীবীরা প্রাণ দেয়। তবুও আমাদের জন্য আনন্দের এজন্য যে তাদের মাধ্যমে আমরা শিখতে পেরেছি কারও বশ্যতা স্বীকার করব না।”

এছাড়া আরও অন্যান্য শ্রমজীবীদের এ দিবস সম্পর্কে বললে তারা শ্রমজীবীদের পক্ষ থেকে সবাইকে মে দিবসের শুভেচ্ছা জানায় এবং সকল শ্রমজীবীদের মে দিবস হতে শিক্ষা গ্রহণের আহবান জানান।

জামালপুর সদর, সরিষাবাড়ী, মাদারগঞ্জ, মেলান্দহ প্রভৃতি উপজেলায় বিভিন্ন কর্মসূচি এবং খুব মনোমুগ্ধকরভাবে দিয়ে দিবসটি পালিত হয়।

এমআরআর/এমএসএম/২০১৫

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে ক্লিক করে লাইক দিন :

https://www.facebook.com/chandpurtimesonline/likes