Home / চাঁদপুর / ‘জেলা পর্যায়ে বেস্ট পার্টিসিপেশন এওয়ার্ড’ পেলো সিডিএম
chandpur news

‘জেলা পর্যায়ে বেস্ট পার্টিসিপেশন এওয়ার্ড’ পেলো সিডিএম

চাঁদপুর ডিবেট মুভমেন্ট (সিডিএম) বাংলাদেশ ডিবেট ফেডারেশন আয়োজিত ৮ম এআইউবি-বিডিএফ জাতীয় বিতর্ক উৎসব ২০১৭-এ ‘জেলা পর্যায়ে বেস্ট পার্টিসিপেশন এওয়ার্ড’ অর্জন করেছে।

বিতর্ক উৎসবে সারা দেশের শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের দেড় সহা¯্রাধিক বিতার্কিক অংশ নেন। অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে চাঁদপুর ডিবেট মুভমেন্ট (সিডিএম) এ ‘জেলা পর্যায়ে বেস্ট পার্টিসিপেশন এওয়ার্ড’ অর্জন করে।

২৪-২৫ ফেব্রুয়ারি ঢাকার শিশু একাডেমিতে অনুষ্ঠিত বিতর্কের মহোৎসবের সমাপনি অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড.মশিউর রহমান। বিশেষ অতিথি গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে. চৌধুরী,বাংলাদেশ ব্যাংকের সাবেক প্রধান অর্থনীতিবিদ এবং বিডিএফ এর প্রতিষ্ঠাতা সভাপতি ড.বীরুপাক্ষ পাল, বাংলাদেশ ডিবেট ফেডারেশন এর অন্যতম প্রতিষ্ঠাতা, সাবেক সভাপতি ডা. আব্দুন নূর তুষার এবং বিডিএফ এর সভাপতি সঞ্জীব সাহা উপস্থিত ছিলেন।

‘জেলা পর্যায়ে বেস্ট পার্টিসিপেশন এওয়ার্ড’ প্রধান অতিথির কাছ থেকে গ্রহণ করেন বিডিএফ এর সহ-সভাপতি এবং সিডিএম ও সিসিডিএফ এর প্রতিষ্ঠাতা সভাপতি সাব্বির আজম। বিডিএফ এর নব-নির্বাচিত সভাপতি এবং বিদায়ী সাধারণ সম্পাদক আবদুল্লাহ মো: শুকরানা এবং নব নির্বাচিত সাধারণ সম্পাদক মুরাদ রণি চাঁদপুরসহ তৎসংলগ্ন অঞ্চলে বিতর্কের প্রসারের ক্ষেত্রে সিডিএম এর অনবদ্য ভূমিকার কথা তুলে ধরেন।

বিডিএফ আয়োজিত জাতীয় বিতর্ক উৎসবে সিডিএম এর নেতৃত্বে প্রায় শতাধিক বিতার্কিক অংশ নেন। ২৪ ফেব্রুয়ারি উৎসবের উদ্বোধন করেন সাবেক বিতার্কিক, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম -সাধারণ সম্পাদক ডা.দীপুমনি, এমপি, বিদ্যাৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়েল প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, বাংলাদেশ ব্যাংকের সাবেক প্রধান অর্থনীতিবিদ, বিডিএফ এর প্রতিষ্ঠাতা সভাপতি ড.বীরুপাক্ষ পাল, বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ)-এর অন্যতম প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি ডা.আব্দুন নূর তুষার।

উৎসবে বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ)-এর ২০১৭-’১৯ মেয়াদের নব নির্বাচাতি কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ) এর সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন চাঁদপুর ডিবেট মুভমেন্ট এর প্রতিষ্ঠাতা সভাপতি ও চাঁদপুর সরকারি কলেজ ডিবেট ফোরাম এর প্রতিষ্ঠাতা সভাপতি সাব্বির আজম।

চাঁদপুর ডিবেট মুভমেন্ট (সিডিএম) এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল ডিবেটিং ক্লাবের সাবেক সহ-সভাপতি ও ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসইিটির অন্যতম বিতার্কিক মুহাম্মদ ওমর ফারুক ফাহিম যুগ্ম-সাধরাণ সম্পাদক নির্বাচিত ও চাঁদপুর ডিবেট মুভমেন্ট (সিডিএম) এর সভাপতি সাখাওয়াত ইমন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সমন্বয়কারী হিসেবে নির্বাচিত হয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তি
: আপডেট, বাংলাদেশ সময় ০৩: ০০ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৭, সোমবার
এজি/ডিএইচ

Leave a Reply