Home / সারাদেশ / জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার ফল প্রকাশ নতুন পদ্ধতিতে

জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার ফল প্রকাশ নতুন পদ্ধতিতে

‎Monday, ‎April ‎13, ‎2015  09:19:01 PM

গাজীপুর প্রতিনিধি :

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৪ সালের কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং প্রথমবর্ষের ১ম সেমিস্টার এবং ২০১৩ সালের ১ম বর্ষের ২য় সেমিস্টার পরীক্ষার ফল সোমবার নতুন ব্যবস্থায় প্রকাশ করা হয়েছে।

সে অনুযায়ী অনলাইনে কেন্দ্র থেকে পরীক্ষার্থীদের হাজিরা এবং পরীক্ষার উত্তরপত্র মূল্যায়ন শেষে পরীক্ষকগণ পরীক্ষার্থীদের নম্বর অনলাইনে ইলেক্ট্রনিক ডিভাইসের মাধ্যমে সরাসরি বিশ্ববিদ্যালয় সার্ভারে প্রেরণ করেন। সফটওয়্যারের মাধ্যমে এ ফলাফল প্রস্তুত করা হয়।

পরীক্ষার্থীদের হাজিরা, পরীক্ষকদের নম্বর প্রেরণে কোনো ক্ষেত্রে OMR ব্যবহার করতে হয়নি। দেশের ৭টি জেলা শহরে অনুষ্ঠিত এ পরীক্ষায় ৯১৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। বিবিএ ৫ম সেমিস্টার পরীক্ষাও এ নতুন পদ্ধতিতে সম্পন্ন করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা পর্যায়ক্রমে এ পদ্ধতি গ্রহণ করা হবে। বিশ্ববিদ্যালয়ের সেশনজট নিরসন এবং এটিকে সম্পূর্ণ আইটি নির্ভর বিশ্ববিদ্যালয় হিসেবে রূপান্তরিত করার ক্ষেত্রে অনলাইন পদ্ধতিতে পরীক্ষার ফল প্রকাশ একটি উল্লেখযোগ্য পদক্ষেপ হবে।

প্রকাশিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে www.nu.edu.bd এবং www.nubd.info তে পাওয়া যাবে।

চাঁদপুর টাইমস : এমআরআর/2015

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : https://www.facebook.com/chandpurtimesonline/likes