রাজনীতি

আজ সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টির সমাবেশ

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের মহাসমাবেশে সকাল থেকেই জনতার ঢল নেমেছে। আজ শনিবার(২০ অক্টোবর) সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতা-কর্মীদের আসতে দেখা গেছে সমাবেশস্থলে।

রাজধানীর বিভিন্ন এলাকা ছাড়াও সারাদেশ থেকে আসা জাতীয় পার্টি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের অনেকেই ইতোমধ্যে সমাবেশস্থলে চলে এসেছে। তাদের স্লোগানে সমাবেশস্থল মুখরিত হয়ে ওঠেছে। সাংস্কৃতিক মঞ্চে কিরন চন্দ্র রায়সহ দেশবরেন্য শিল্পীরা গান করছেন। সিনিয়র নেতাদেরও অনেকেই এসেছেন সমাবেশস্থলে ।

আনুষ্ঠানিকভাবে ১০টায় জাতীয় পার্টির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের ব্যানারে এ মহাসমাবেশ শুরু হওয়ার কথা। এতে গুরুত্বপূর্ণ ভাষণ দেবেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ।

মহাসমাবেশ থেকে আগামী নির্বাচন এবং জোট গঠনসহ দলীয় নেতাকর্মীদের রাজনীতির গুরুত্বপূর্ণ বার্তা দেবেন তিনি।বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারসহ দল এবং সম্মিলিত জাতীয় জোটের শীর্ষ নেতারা সমাবেশে বক্তৃতা দেবেন।

জাতীয় নির্বাচনের আগে রাজধানীতে বড় ধরনের শোডাউন করার মধ্য দিয়ে জাতীয় পার্টি নিজেদের শক্তিমত্তার পরিচয় দিতে চান।

জাতীয় পার্টির মহাসমাবেশ উপলক্ষে পোস্টার-ফেস্টুনে সয়লাব হয়ে গেছে রাজধানীসহ সারা দেশ। দলীয় পোস্টারের পাশাপাশি শীর্ষ নেতাদের ছবিসহ ‘চলো চলো ঢাকা চলো, এরশাদের মহাসমাবেশ সফল করো’ শিরোনামে নানা রঙের পোস্টারও শোভা পাচ্ছে রাজধানীর অলিগলিতে।

৭ অক্টোবর দলের প্রেসিডিয়াম ও এমপিদের যৌথসভায় ২০ অক্টোবর মহাসমাবেশের তারিখ ঘোষণা করা হয়।

Share