Home / চাঁদপুর / জাতীয় পার্টির নাম ভুলতে বসেছে চাঁদপুরবাসী
Japa

জাতীয় পার্টির নাম ভুলতে বসেছে চাঁদপুরবাসী

চাঁদপুরে একসময় জাতীয় পার্টির কার্যক্রম ছিলো দেখারমত কিন্তু বিগত কয়েক বছর ধরে জেলায় কোন কার্যক্রম না থাকায় নেতাকর্মী থেকে শুরু করে চাঁদপুরবাসী এক সময়ের দুর্গ মনে করা রাজনীতি দল জাতীয় পার্টির নাম ভুলতে বসেছে। যার কারনের দলটির সেই সোনালি দিন আর নেই। বর্তমানে চাঁদপুরে জাতীয় পার্টির রাজনীতি পুরো দিশাহীন হয়ে পড়েছে। চাঁদপুরে গত দই বছরে কেন্দ্রীয় কোন কার্যক্রম পরিচালনা করেনি বলে জানিয়েছে স্থানীয় কর্মীরা।

দলীয় নেতাকর্মীদের তথ্যসূত্র থেকে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে দেশে জাতীয় পার্টির কার্যক্রম পুরো স্থবির হয়ে পড়েছে। যার প্রভাব পুরোপুরি চাঁদপুরেও পড়েছে। একদিকে চাঁদপুরে কোন দলীয় কার্যালয় নেই, অন্যদিকে দলীয় কোন কার্যক্রম পরিচালনা করার জন্য জেলায় নেতাকর্মীদের খুজে পাওয়া যায় না। জেলার আহবায়ক কমিটির সবাই থাকেন ঢাকায়। বর্তমানে রাজনৈতিক এবং সাংগঠনিক ভাবে দিশেহারা হয়ে পড়েছে এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি। অভ্যন্তরীণ কোন্দল বিভিন্ন বিভক্তির কারণেই দলের এ অবস্থা হয়েছে বলে জানান তৃণমূল নেতাকর্মীরা।

তৃণমূল কর্মী জামাল ও মনির হোসেন বলেন, চাঁদপুরে গত কয়েক বছর ধরে জাপার রাজনীতি বগিরাগতদের দখলে। যাদের দলের মধ্যে বিন্দু পরিমান শ্রম নেই, নেই কোন কার্যক্রম, তারাই কেন্দ্র থেকে টাকা দিয়ে কমিটি নিয়ে আসনে। এই টাক্রা টাকার খেলার কারনে চাঁদপুরে দায়িত্ববান কোন লোক নেই। যার কারনে দলের দুঃসময়ের নেতাকর্মীরা এখন পিছিয়ে গেছে। চাঁদপুরে বিগত দুই বছরে কেন্দ্রীয় কোন অনুষ্ঠান হয়নি। করোনাকালে একটি লোকও দলীয় ভাবে সহযোগিতার হাত বাড়ায়নি। যার ফলে জাতীয় পার্টি বলতে একটি নাম যে আছে, সেটি ভুলতে বেসেছে চাঁদপুরবাসী।

এ বিষয়ে জাপা কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও জাপা চাঁদপুর জেলার আহবায়ক এমরান হোসেন মিয়া চাঁদপুর টাইমসকে বলেন, চাঁদপুরে জাতীয় পার্টি এখনো একটিভ আছে। আমাদের সম্মেলন করার করার কথা ছিলো কিন্তু তা করোনার জন্য করা হয়নি। করোনাকালে দলীয় কর্মকন্ড প্রসঙ্গে তিনি বলেন, আমরা কেন্দ্রীয় ভাবে ব্যাপক ভাবে কাজ করছি। করোনা সময়ে আমরা জেলার বিভিন্ন্ স্থানে ত্রাণ সামগ্রী বিতরণ করেছি, তার প্রমান আমাদের আছে। যারা ঘরে বসে মন্তব্য করে, তাদের কথার কোন ভিত্তি নেই।

কমিটি ও দলীয় কোন্দন বিষয়ে এমরান হোসেন মিয়া বলেন, আমি কমিটিতে থাকা অবস্থায় চেষ্টা করেছি সকল কার্যক্রম পরিচালনা করার জন্য। চাঁদপুরে আরেকটি সুন্দর কমিটি হবে। আমাদের দলের কোন কোন্দল নেই, এবং অঙ্গ সহযোগি সংগঠনেও কোন কোন্দল নেই। আমরা জেলায় তেমন সক্রিয় না থাকলেও কেন্দ্রীয় ভাবে পুরো সক্রিয় আছি। ক্ষমতায় না থাকায় ব্যাপক ভাবে কোন কার্যক্রম করতে পারি না। করোনা পরিস্থিতি স্বভাবিক হলে চাঁদপুরে বড় কার্যক্রম হাতে নেওয়া হবে।

প্রতিবেদক:শরীফুল ইসলাম,১১ জুন ২০২০