চাঁদপুর

জাতীয়তাবাদী মহিলা দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

 

আশিক বিন রহিম | আপডেট: ০৯:২৫ অপরাহ্ণ, ০৯ সেপ্টেম্বর ২০১৫, বুধবার

জাতীয়তাবাদী মহিলা দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা বুধবার বিকেলে জেলা বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সভায় চাঁদপুর জেলা মহিলা দলের সভাপতি ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাড. মুনিরা বেগম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড, শিরিন সুলতানা মুক্তার পরিচালনায় সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রী স্বেচ্ছাসেবকদলের সদস্য মীর আনোয়ার হোসেন বাচ্চু, জেলা সম্মিলিত পেশাজীবী পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশীদ গাজী, চাঁদপুর জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদিকা ফারজানা বেগম লাকি, শহর শাখার সভাপতি জোহরা আনোয়ার হীরা, সাধারণ সম্পাদিকা শিরীন ফারজানা রোজি, সাংগঠনিক সম্পাদিকা ফারজানা আক্তার, সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদিকা নাছরিন আরফতি, সহ সভাপতি শাহানারা আক্তার শানু, সাংগঠনিক সম্পাদিকা পারুল আক্তার প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশের জাতীয়তাবাদী দল বিএনপির সহযোগী সংগঠন মহিলাদল। ১৯৭৮ সালের ৯ সেপ্টেম্বর এই দলের জন্ম। প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনটি বৃহৎ আকারে হওয়ার কথা ছিলো। কিন্তু সরকারের অনৈতিক আচরণে তা করা হচ্ছে না। এই আমাদের দলীয় কার্যালয়ের সামনে দাঁড়াতে দিচ্ছে না। আমাদের কোনোপ্রকার কার্যক্রম পালন করতে দেয়া হচ্ছে না।

আমাদের জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিককে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই কোর্টে হাজিরা দিয়ে জামিন চেয়েছেন। আজকে মহিলাদলের এই অনুষ্ঠান থেকে আমরা হুঁশিয়ার করে দিতে চাই। যদি অবিলম্বে শেখ ফরিদ আহম্মেদ মানিককে মুক্তি দেয়া না হয়, তবে মহিলাদলের পক্ষ থেকে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

আলোচনা শেষে দলীয় নেতৃবৃন্দকে নিয়ে মহিলাদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা অনুষ্ঠিত হয়।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

Share