Home / চাঁদপুর / চাঁদপুরে জাতীয় শোক দিবসে গ্রামীণ ব্যাংকের পৌনে ২ লাখ গাছের চারা বিতরণ
grameen
প্রতীকী হিসেবে ছবিটি সংযুক্ত করা হলো

চাঁদপুরে জাতীয় শোক দিবসে গ্রামীণ ব্যাংকের পৌনে ২ লাখ গাছের চারা বিতরণ

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গ্রামীণ ব্যাংক ২০২১ সালে ১০ কোটি ফলদ ও ঔষধি গাছের চারা রোপণের কর্মসূচি গ্রহণ করেছে । এরই ধারাবাহিকতায় আগস্ট মাসে দু’ কোটি বৃক্ষরোপণ এর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।

চাঁদপুরে আজ ১৫ আগস্ট সকাল সাড়ে ১০টায় জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর জেলার জোনাল অফিসের অধীন ৯ উপজেলায় ও ৫৪ শাখার মাধ্যমে ১ লাখ ৭৯ হাজার গাছের চারা বিতরণ করে।

গ্রামীণ ব্যাংকের চাঁদপুর চাঁদপুর এরিয়া অফিস এর আওতাধীন তরপুরচন্ডী চাঁদপুর শাখায় বৃক্ষরোপণ কর্মসূচির ৩৬ ও ৩৮তম কেন্দ্র সদস্যদের মাঝে ঐ গাছের চারা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর যোনের যোনাল ম্যানেজার মো.খোরশেদ আলম,এরিয়া ম্যানেজার বিশ্বজিৎ কুমার মজুমদার,প্রোগ্রাম অফিসার মো.তাজউদ্দীন আহমেদ, গ্রামীণ ব্যাংক কর্মচারী সমিতির যোন প্রতিনিধি মোশারফ হোসেন মুন্সী,শাখা ব্যবস্থাপক মো.নাজমুল হোসেন, সেকেন্ড অফিসার মো. সাঈদ আহমেদসহ সকল সহকর্মীগণ । এরপর যোনাল ম্যানেজার সদস্যদের আঙ্গিনায় ১ টি গাছের চারা রোপণ করেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে চাঁদপুরে গ্রামীণ ব্যাংকের প্রত্যেক সদস্য ও সহকর্মীগণ ২ টি করে গাছের চারা লাগানোর মাধ্যমে সারা দেশে ১ কোটি বৃক্ষরোপন কর্মসূচিতে সম্পৃক্ত হবে। এর অংশ হিসেবে গ্রামীণ ব্যাংক চাঁদপুর জেলায় ৮৯ হাজার ১শ ১০ জন সক্রিয় সদস্য ও ৩০৬ জন সহকর্মী ১ লাখ ৭৯ হাজার গাছের চারা রোপণ করেছেন।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরহমানের ৪৬তম সাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর যোনাল অফিস, গ্রামীণ ব্যাংক দোয়া মাহফিলে জাতির পিতার রুহের মাগফেরাত ও দোয়া কামনা করা হয় ।

আবদুল গনি , ১৫ আগস্ট ২০২১