Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / জাতীয় শিক্ষা সপ্তাহে দেশসেরা হলেন মতলবের সানিয়া
শিক্ষা
সানিয়া

জাতীয় শিক্ষা সপ্তাহে দেশসেরা হলেন মতলবের সানিয়া

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ ইংরেজি রচনা প্রতিযোগিতায় দেশ সেরা নির্বাচিত হয়েছেন চাঁদপুর জেলার মতলবের সানিয়া।সে কেএফটি কলেজিয়েট স্কুলের অষ্টম শ্রেণির (ইংলিশ ভার্সন) শিক্ষার্থী। তার বাড়ী মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর গ্রামে।পিতার নাম আবু সাইদ।তিন কন্যার মধ্যে সানিয়া ছোট। তার বড় বোন সুমাইয়া আক্তার এমবিবিএস ফাইনাল ইয়ারে, ২য় মেয়ে :সুরাইয়া আক্তার বিএএফ শাহীন কলেজের ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার্থী।
সানিয়া জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ তাৎক্ষণিক ইংরেজি রচনা প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে অন্য সব বিভাগের প্রতিযোগীদের পেছনে ফেলে দেশ সেরা হওয়ার গৌরব অর্জন করেন।

কেএফটি কলেজিয়েট স্কুলের রেক্টর জাকির হোসেন কামাল বলেন, সানিয়া ষষ্ঠ শ্রেণির ইংলিশ ভার্সনে ভর্তি হওয়ার পর থেকে লেখাপড়ার প্রতি খুবই মনোযোগী। এছাড়া সানিয়া ২০২২ ও ২০২৩ সালে পরপর দু’বার কেএফটি কলেজিয়েট স্কুলের স্টুডেন্ট অব দ্যা ইয়ার নির্বাচিত হয়েছে।

অধ্যক্ষ কর্ণেল বাবর মোঃ সেলিম (অবঃ) বলেন, মেধাবী শিক্ষকদের মাত্র দু’বছরের নিরলস চেষ্টায় এক্ট্রা ও কো কারিকুলার অ্যাক্টিভিটিসে দেশ সেরা হওয়ার কৃতিত্ব অর্জন করেছে সানিয়া।

কেএফটি কলেজিয়েট স্কুলের সভাপতি মেয়র আওলাদ হোসেন লিটন বলেন, সানিয়া দেশ সেরা নির্বাচিত হয়ে চাঁদপুর এবং মতলবের সুনাম অর্জন করার পেছনে কেএফটি কলেজিয়েট স্কুলের শিক্ষকদের অবদান রয়েছে। প্রতিষ্ঠানের রেক্টর ও অধ্যক্ষের নিরলস পরিশ্রম ও শিক্ষকদের পাঠদানের ফলে এ কৃতিত্ব অর্জন করা সম্ভব হয়েছে। ভবিষ্যতে এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে শিক্ষার্থীদের প্রতি আরো যত্নবান হতে হবে। সেজন্য তিনি সর্বাত্বক সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ২২ মে ২০২৪