Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / জাতীয় পুষ্টি পরিষদের উপ-পরিচালক হলেন মতলবের নুসরাত জাহান মিথেন
জাতীয়

জাতীয় পুষ্টি পরিষদের উপ-পরিচালক হলেন মতলবের নুসরাত জাহান মিথেন

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাতীয় পুষ্টি পরিষদের উপ-পরিচালক হয়েছেন ডাঃ নুসরাত জাহান মিথেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয় সহকারী সচীব ( পার-২) মোঃ আলমগীর কবীর স্বাক্ষরিত আদেশে বিষয়টি নিশ্চিত হওয়া যায়। গত ১৪ ফেব্রুয়ারী তিনি ওই পদে যোগদান করেন।নুসরাত জাহান মিথেন মতলব উত্তর উপজেলার পূর্ব ইসলামাবাদ ইউনিয়নের ইসলামাবাদ গ্রামের অবসরপ্রাপ্ত ব্যাংকা কর্মকর্তা মোঃ লোকমান হেকিমের জৈষ্ঠ্য কণ্যা। ২ বোন ১ ভাইয়ের মধ্যে তিনি বড়। তার মা নাজনীন আক্তার প্রাথমিক বিদঢ়ালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।একমাত্র ভাই ডাঃ ফিরোজ আহমেদ প্রোপেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কার্ডলজিতে এমডি করছেন।

ছোট বোন দিলশাদ জাহান ইথেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।ডাঃ নুসরাত জাহান মিথেন এর আগে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করার পর মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্বে নিয়োজিত ছিলেন। তিনি ২০১৪ সালে ৩৩তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে প্রথমে চাকুরিতে যোগদান করেন।

ডাঃ নুসরাত জাহান মিথেন বলেন,সকলের আন্তরিক ভালবাসা ও দোয়ায় স্বাস্থ্য বিভাগের এ গুরুত্বপূর্ণ দায়িত্বে আসতে পেরেছি। স্বাস্থ্য সেবায় আমার উপর অর্পত দায়িত্ব সঠিভাবে পালন করতে পারি সেজন্য সকলের নিকট দোয়া ও সহযোগিতা কামনা করছি।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১০ মার্চ ২০২৩