Home / চাঁদপুর / জাটকা শিকার করায় চাঁদপুরে ৬ জেলের কারাদণ্ড
জাটকা

জাটকা শিকার করায় চাঁদপুরে ৬ জেলের কারাদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুর মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা শিকার করার অভিযোগে আট জেলেকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে ছয় জনকে ১০ দিনের কারাদণ্ড, একজনকে তিন হাজার টাকা জরিমানার আদেশ দেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া একজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়।

বুধবার (২০ মার্চ) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিগার সুলতানা। মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশের যৌথ অভিযান এ অভিযান পরিচালিত হয়।

এ বিষয়ে উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান বলেন, বুধবার ভোর ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত সদরের মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় জাটকা শিকার করায় হাতেনাতে আট জেলকে আটক করা হয়। একই সঙ্গে জব্দ করা হয় একলাখ মিটার নিষিদ্ধ কারেন্টজাল ও দুটি মাছ ধরার নৌকা।

নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুর মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা শিকার করার অভিযোগে আট জেলেকে আটক করা হয়েছে

জব্দ নৌকা দুটি কোস্টগার্ড হেফজাতে এবং জব্দকৃত কারেন্টজাল কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের সিসি মনির হোসেন, নৌ পুলিশের উপ-পরিদর্শক (এসআই) অনিল বিহারী নাথসহ কোস্টগার্ড ও নৌ পুলিশের সদস্যরা অংশ নেন।

স্টাফ করেসপন্ডেট, ২০ মার্চ ২০২৪