চাঁদপুর

জন্মাষ্টমী উৎসবে চাঁদপুরে শোভাযাত্রা

চাঁদপুরে সনাতন ধর্মাবলম্বীদের শুভ জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়েছে। সোমবার (১৪ আগস্ট ) বিকেলে শহরের নতুন বাজার ও পুরাণবাজারে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

বিকেল সাড়ে ৪টায় পুরাণবাজার জন্মাষ্টমী উদযাপন পরিষদের উদ্যোগে দুঃস্থদের মাঝে বস্ত্রদান ও বর্ণাঢ্য শোভাযাত্রার বের করা হয়।

শোভাযাত্রর উদ্বোধন করবেন চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহম্মেদ। বিকেল ৫টায় শহরের নতুনবাজার গোপালের আখড়া থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রার উদ্বোধন করবেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

এদিকে শোভাযাত্রাটি জেলা আওয়ামী লীগ কার্যালয় অতিক্রম করার সময় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর সদর আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি শোভাযাত্রায় অংশ নেয়া সনাতন ধর্মালম্বিদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

তিনি বলেন, ‘ধর্ম যার যার রাষ্ট্র সবার’ এই নীতি অবলম্বন করে আমাদের মধ্যে সম্প্রীতির ধারা অব্যাহত রাখতে হবে। দুষ্টের দমনে যুগে যুগে বিভিন্ন মাহা-মানবের আগমন ঘটেছে। ভগবান শ্রীকৃষ্ণ তেমনি দুষ্টের দমন করতে পৃথীবিতে এসেছেন। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধুও একজন মহা-মানব। তার নেতৃত্বে স্বাধীনতা যুদ্ধে অপশক্তিকে বদ করে আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। আসুন আমরা সবাই মিলে একটি সম্প্রীতির একটি সুন্দর বাংলাদেশ গড়ে তুলি।

শোভাযাত্রগুলোতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টন ঐক্য পরিষদের সভাপতি অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাড. রণজিত রায় চৌধুরী, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ প্রমুখ।

প্রতিবেদক : শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ ১১ : ৫০ পিএম, ১৪ আগস্ট ২০১৭, সোমবার
এইউ

Share