Home / চাঁদপুর / জন্মাষ্টমী উদযাপনে চাঁদপুর জেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি
জন্মাষ্টমী উদযাপনে চাঁদপুর জেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

জন্মাষ্টমী উদযাপনে চাঁদপুর জেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

চাঁদপুরে জেলা প্রশাসনের সাথে জন্মাষ্টমী উদযাপন কল্পে প্রস্তুতি সভা মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেন, ‘জন্মাষ্টমী কারো ব্যক্তিগত উৎসব নয়। এটি সার্বজনীন উৎসব। এখানে কোন দলাদলি চলবেনা। চাঁদপুরে শান্তিপুর্নভাবে জন্মাষ্টমী উৎসব পালন করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল সহযোগিতা করা হবে। সনাতন সম্প্রদায়ের পূজা পার্বণসহ ধর্মীয় উৎসব পালনের জন্য চাঁদপুরে বিভিন্ন কমিটি থাকতে পারে কিন্তু জন্মাষ্টমী পালনের জন্য অতীতের ন্যায় একটি আহবায়ক কমিটি করে গঠন করা হবে। সকল কমিটির নেতৃবৃন্দ এ আহবায়ক কমিটিকে সহযোগিতা করবে।’

জেলা প্রশাসক আরো বলেন, ‘সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ জন্মাষ্টমী উদযাপনে সার্বিক সহযোগীতা করবেন।

জন্মাষ্টমী উদযাপনে গৃহীত কর্মসূচি ও সিদ্ধান্ত-
ওই দিন দুপুর ২ টায় জনাষ্টমী র‌্যালী বের হবে এবং বিকাল সোয়া ৪ টায় র‌্যালী শেষ করতে হবে।

পুরাণবাজার হরিসভা মন্দির প্রাঙ্গন থেকে শান্তিপ্রিয়ভাবে জন্মাষ্টমী র‌্যালি বের হয়ে নতুন বাজার গোপাল জিউর আখড়া মন্দিরে গিয়ে শেষ হবে।

স্ব স্ব মন্দিরে রাত ৮ টা ৩০ মিনিট থেকে জনাষ্টমী বিষয়ক ভগবান শ্রী-কৃষ্ণের আলোচনা শুরু হবে।

উপস্থিত অধিকাংশ ভক্তবৃন্দের দাবি ছিলো পুরাণ বাজার হরিসভা মন্দিরেই জনাষ্টমী বিষয়ক প্রধান আলোচ্য মঞ্চ হবে।

প্রতি বছর নেতেৃত্ব পরিবর্তনের জন্য উদযাপনের আহবায়ক ও সদস্য সচিব পরিবর্তন করা হবে। কোনো নেতা আহবায়ক ও সদস্য সচিব পদেএক বছরের বেশি থাকতে পারবেনা।

এ বছর আহবায়ক হিসেবে জীবন কানাই চক্রবর্র্তী ও সদস্য সচিব অ্যাড. বিনয় ভূষন মজুমদারের নাম ঘোষনা করা হয়।

এছাড়াও জন্মাষ্টমী উদযাপন পরিষদের জেলা কমিটির সভাপতি গোপাল সাহা, জন্মাষ্টমী উদযাপন পরিষদের জেলা কমিটির উপদেষ্টা তমাল ঘোষ, নরেন্দ্র নারায়ন চক্রবতী ও সহ সভাপতি চন্দ্রনাথ ঘোষ চন্দনকে অন্তর্ভুক্ত করে সাব কমিটি করা হয়।

আগামী ৩ দিনের মধ্যে এ কমিটির নের্তৃবৃন্দ তাদের কাজের সুবিধার্থে অন্যান্য সাব কমিটির কাজ শুরু করবেন। সাব কমিটির দক্ষদের নিয়ে সদস্য বৃদ্ধি করতে করতে পারবেন বলেও জানানো হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) মোহাম্মদ শাহাদাত হোসেনের পরিচালনায় উপস্থিত ছিলেন, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাবেক সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, চাঁদপুর চেম্বার অব কমার্সের সহ সভাপতি তমাল ঘোষ, চাঁদপুর মডেল থানার ওসি তদন্ত মো. মহিউদ্দিন মিয়া, চাঁদপুর ডিবির ওসি মোস্তাফা কামাল প্রমুখ।

জন্মাষ্টমী উদযাপনে চাঁদপুর জেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

About The Author

প্রতিবেদক- আনোয়ারুল হক

Leave a Reply