Home / সারাদেশ / জনগণের জন্যে নতুন সেবা চালু করছে কুমিল্লা পুলিশ
জনগণের জন্যে নতুন সেবা চালু করছে কুমিল্লা পুলিশ

জনগণের জন্যে নতুন সেবা চালু করছে কুমিল্লা পুলিশ

জেলা প্রতিনিধি, কুমিল্লা | আপডেট: ০৭:৫৯ অপরাহ্ণ, ২৪ আগস্ট ২০১৫, সোমবার

জনগণের জন্যে অচিরেই নতুন একটি সেবা চালু করতে যাচ্ছে কুমিল্লা জেলা পুলিশ। সোমবার ৯৯৯ নামে নতুন এ সেবাটি চালুর কথা জানান কুমিল্লার পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন।

তিনি বুড়িচং থানায় আয়োজিত বুড়িচং থানা কমিউনিটি পুলিশিং এর এক মতবিনিময়সভায় বক্তৃতাকালে বলেন, “কমিউনিটি পুলিশ ও পুলিশের যৌথ প্রচেষ্টায় সমাজ থেকে সব ধরনের অনিয়ম দূর করা সম্ভব।”

তিনি বলেন, “এমন অনেক সামজিক সমস্যা আছে যে গুলো পুলিশের আগে কমিউনিটি পুলিশিং এর সদস্যরা জানতে পান এবং পুলিশের হস্থক্ষেপ ছাড়াই ওইসব সমস্যাগুলোর সমাধান করা সম্ভব।”

পুলিশ সুপার বলেন, “কমিউনিটি পুলিশিং এর পাশাপাশি অচিরেই আমরা ৯৯৯ নামে নতুন একটি সেবা জনগণের জন্যে চালু করতে যাচ্ছি। কোন ব্যক্তি তার মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে ৯৯৯ লিখে আমাদের নির্ধারিত নম্বরে (সরকারি নম্বরে) পাঠালে ওই নম্বরে আমাদের পুলিশ কমকর্তারা ফোন করে যোগায়োগ করে ওই ব্যক্তির সমস্যার কথা জানতে চাইবেন। এমনকি ওই সমস্যাগ্রস্ত ব্যাক্তির সব তথ্য গোপন রাখা হবে।”

পুলিশ সুপার বলেন, “বর্তমানে দেশের মানুষ ডিজিটাল সেবা নিয়ে ঘরে বসেই তাদের সমস্যা সমাধান করতে পারছে। এভাবে দেশ এগিয়ে যেতে থাকলে আগামী ২০৪০ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত বিশ্বের রাষ্ট্র হিসেবে পরিচিতি লাভ করবে। স্বাধীনতার ৪২ বছরে আমরা স্বাধীন দেশ হিসেবে পাকিস্তানের চেয়ে অনেক ভালো আছি। জাতির জনকের দেখা সকল স্বপ্নগুলোকে আমাদের বাস্তবায়ন করতে হবে। জাতির জনকের নাম ভাঙ্গিয়ে যারা সন্ত্রাস করবে তাদের ছাড় দেয়া হবে না।”

সোমবার কুমিল্লার বুড়িচং থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে স্থানীয় কমিউনিটি সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে থানা কম্পাউন্ডে একটি গাছের চাড়া রোপণ করেন এবং থানার সামনের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন পুলিশ সুপার।

বুড়িচং উপজেলা কমিউনিটি পুলিশিংয়ে সভাপতি ডা. আবুল হাসেমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আবদুল¬াহ্ আল-মামুন।

স্বাগত বক্তব্য রাখেন বুড়িচং থানা অফিসার ইনচার্জ উত্তম কুমার বড়–য়া। আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু ছালেক মোহাম্মদ সেলিম রেজা সৌরভ, উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও শিক্ষা কমিটির সদস্য মোঃ মোস্তফা মাস্টার, কুমিল্লা-২ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আরিফুল ইসলাম, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাদেরা পারভিন আক্তার, বীর মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ফজর আলী, ষোলনল ইউপি চেয়াম্যান মো. বিল্লাল হোসেন।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন আ’লীগ নেতা বিষ্ণু কুমার ভট্টাচার্য, রাজাপুর ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম, বাকশীমূল ইউপি চেয়ারম্যান নূরুল ইসলাম মাস্টার, সদর ইউপি চেয়ারম্যান জাবেদ কাউসার সবুজ, ময়নামতি ইউপি চেয়ারম্যান লালন হায়দার, মোকাম ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন, ভারেল¬া ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মনিরুল ইসলাম, সাবেক চেয়ারম্যান আবু তাহের।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫