Home / স্বাস্থ্য / চিকিৎসক ও নার্স নিয়োগসহ স্বাস্থ্যখাতে অনেক উন্নয়ন হয়েছে : ডা. দীপু মনি
Dipu Moni Dhaka
ফাইল ছবি

চিকিৎসক ও নার্স নিয়োগসহ স্বাস্থ্যখাতে অনেক উন্নয়ন হয়েছে : ডা. দীপু মনি

সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা.দীপু মনি এমপি বলেছেন ‘জনগণের কাছে স্বাস্থ্য সেবা পৌঁছাতে শেখ হাসিনা সরকার বদ্ধপরিকর। এ সরকারের আমলে বিভিন্ন উন্নয়নের পাশাপাশি স্বাস্থ্য খাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। তারই ধারাবাহিকতায় প্রত্যেকটি ওয়ার্ডে কমিউনিটি ক্লিনিক স্থাপনসহ হাসপাতালগুলোতে চিকিৎসক ও নার্স নিয়োগসহ অসংখ্য উন্নয়ন করা হয়েছে।’

শনিবার (২৭ জানুয়ারি) সকাল ৯ টায় হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে নীলকমল ইউনিয়নের ঈশানবালার এমজে এস উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

নীলকমল ইউপি চেয়ারম্যান মো.সালাউদ্দিন সরদারের সভাপতিত্বে ও স্বাস্থ্য বিভাগের রিয়াদ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে তিনি বলেন, ‘হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে রোগীদেরকে বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে যে সেবা প্রদান করা হচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। নীলকমল ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের তথ্য তুলে ধরে ভবিষ্যতে আরোও উন্নয়ন করা হবে বলে প্রতিশ্রæতি ব্যক্ত করেন।’

আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুর হোসেন পাটওয়ারী, চাঁদপুর সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা.মো.শফিকুল ইসলাম,উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.বেলায়েত হোসেন।

সভায় জেলা আ’লীগ,উপজেলা আ’লীগ নেতৃবৃন্দসহ উপজেলা স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, হাইমচর স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে দিন ব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পে ১১ জন বিশেষজ্ঞ চিকিৎসক প্রায় দেড় সহ¯্রাধিক রোগীকে চিকিৎসা শেষে ওষুধ বিতরণ করেন। চিকিৎসকগণ হলেন সিভিল সার্জন ডা. মো. শফিকুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.বেলায়েত হোসেন, মেডিসিন বিশেষজ্ঞ ডা. সাইফুল ইসলাম, অর্থপেডিক ডা.সাব্বীর আহমেদ, মেডিকেল অফিসার ডা. মো. মাহবুব, ডা.আনজুম আরা ফেন্সী, ডা. সোলাইমান হোসেন, ডা.মুনচুর আহমেদ, ডা.মেহেদী হাসান পাটওয়ারী, ডা. হানিফুর রহমান, কমিউনিটি মেডিকেল অফিসার সোহরাব হোসেন, মাসুদুর রহমান।

মেডিকেল ক্যাম্পের সার্বিক সহযোগিতায় ছিলেন নীলকমল ইউপি চেয়ারম্যান মো.সালাউদ্দিন সরদার।

প্রতিবেদক : বিএম ইসমাইল
আপডেট, বাংলাদেশ সময় ৭: ৩৫ পিএম, ২৭ জানুয়ারি ২০১৭,শনিবার
এজি