চাঁদপুর

‘জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে’

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার দীর্ঘ জীবন মানুষের সেবায় নিয়োজিত রেখেছিলেন। শেষ পর্যন্ত নিজের জীবন দিয়ে আমাদেরকে ঋণী করে রেখেগেছেন। আমরা তার কাছে দায়বদ্ধ। বর্তমানে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নেতৃত্ব দিচ্ছেন এবং দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য দৃশ্যমান কাজ করে যাচ্ছেন। অন্য সরকার ক্ষমতায় আসলে দেশকে আফগানিস্তানের মত অবস্থা করবে। দেশ উন্নয়নের পথে অগ্রসর হলে ষড়যন্ত্র শুরু হয়। জঙ্গিবাদের নামে যে অরাজকতা সৃষ্টি করছে। এসবের বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে। স্বাধীনতার স্বপক্ষে আমাদেরকে সর্বোচ্চ ঐক্য হতে হবে।

চাঁদপুর জেলা ইউনিয়ন পরিষদ সচিবদের সাথে জেলা পরিষদ চেয়ারম্যানের মতবিনিময় সভা শনিবার (১৮ মার্চ) দুপুর ১২টায় চাঁদপুর প্রেসক্লাব ভবনের ২য় তলায় ইউপি সচিব সমিতি (বাপসা) চাঁদপুর জেলা শাখা আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বালেন।

জেলা পরিষদের চেয়ারম্যান বলেন, আপনারা যারা সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন, তারা পেশাগত কারণেই সাধারণ মানুষের সাথে বেশী যোগাযোগ থাকে এবং কাজের জন্য আপনাদের কাছে আসে। সে ক্ষেত্রে সরকারের উন্নয়নের বিষয়গুলো আপনারা মানুষের মাঝে তুলে ধরবেন। শুধু তাই নয়, মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে আপনারা জোড়ালো ভূমিকা রাখবেন।

তিনি সচিবদের উদ্দেশ্যে বলেন, আপনারা পেশাগত দায়িত্ব পালন কালে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাথে মাঝে মধ্যে যে সমস্যা হয় বলে বক্তব্যে তুলে ধরেছেন, এসব বিষয়গুলো আমি পূর্ব থেকেই অবহিত। এখন থেকে আপনাদের যে কোন সমস্যা আমাকে পাশে পাবেন। জেলা পরিষদ নির্বাচনকালীন সময়ে সকলের কাছে আপনারাই আমাকে পরিচিত করেছেন। আপনারা আমাকে বিশ্বাস করেছেন। আমি আপনাদের বিশ্বাসের অমর্যাদা করবো না। আগামী নির্বাচনে সহযোগিতা করার জন্য আপনারা এখন থেকেই প্রস্তুতি গ্রহণ করুন।

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি আব্দুল কাদের মিয়ার সভাপতিত্বে ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম- সম্পাদক এমএ কুদ্দুছ রোকনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জসিম উদ্দিন পাটওয়ারী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বাপসা জেলা শাখার সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, বাপসা কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক আবু বকর মানিক, সদস্য সালামত উল্যাহ খান শাহীন, ফরিদগঞ্জ উপজেলা সভাপতি মো. গোলাম মোস্তফা (শামীম), কচুয়া উপজেলা সভাপতি অলি উল্যাহ, মতলব উত্তর উপজেলা সভাপতি মাইন উদ্দিন মো. সোহেল, সদর উপজেলা সাংগঠনিক সম্পাদক মুহিবুল আহসান প্রমূখ।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা শাখার উপদেষ্টা সাবেক সভাপতি মো. মফিজুল ইসলাম, সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি নেছার আহমেদ, সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহমান।

সচিবদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা সভাপতি প্রবাহ চন্দ্র ঘোষ, ফরিদগঞ্জ উপজেলার সাংগঠনিক সম্পাদক ছিদ্দিকু রহমান, হাজীগঞ্জ উপজেলা সভাপতি সোলায়মান মিয়া, সাধারণ সম্পাদক আবুল কালাম, শাহরাস্তি উপজেলা সভাপতি দুরাল চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, কচুয়া উপজেলা সাধারণ সম্পাদক মুকবুল হোসেন, হাইমচর উপজেলা সভাপতি বশির উল্যাহ খন্দকার, সাধারণ সম্পাদক শ্যামল দাস, মতলব দক্ষিণ উপজেলা সভাপতি ইব্রাহীম খলিল, সাধারণ সম্পাদক নাছির গাজী, মতলব উত্তর উপজেলা সাধারণ সম্পাদক মানিক মিয়াসহ উপজেলা পর্যায়ের সচিববৃন্দ।

সভায় ইউনিয়ন পরিষদ সচিবদের বিভিন্ন সমস্যা ও দাবী তুলে ধরনের বক্তারা। এসব বিষয়গুলো জেলা পরিষদের পক্ষ থেকে পর্যায়ক্রমে সমাধান করার চেষ্ট করবেন বলে জানান জেলা পরিষদ চেয়ারম্যান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন সচিব পীরজাদা সালামত উল্যাহ খান শাহীন।

সংগঠনের পক্ষ থেকে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছ জানানো হয় এবং সর্বশেষ সম্মাননা স্মারক তুলে দেন নেতৃবৃন্দ।
মতবিনিময় সভায় স্থানীয় দৈনিকের বিভিন্ন পর্যায়ের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক-সিনিয়র করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ০৮ : ৪০ পিএম, ১৮ মার্চ ২০১৭, শনিবার
এইউ

Share