ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে মাতৃৃভাষা দিবস পালিত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ঐতিহ্যবাহী ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী,প্রভাত ফেরী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেনজির আহমেদ মুন্সীর নেতৃত্বে মহান একুশে ফেব্রুয়ারি প্রভাত ফেরি শেষে বিদ্যালয়ের পক্ষ থেকে বিদ্যালয়ের প্রাঙ্গণে শহীদ মিনারে শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পন করেন।

পরে আলোচনা সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বেনজির আহমেদ মুন্সীর সভাপতিত্বে সিনিয়র শিক্ষক আব্দুল হক খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা কবির আহম্মেদ, মোঃ আয়েত আলী, মোঃ শাহিন মিয়া, নূর মোহাম্মদ, নারর্গিস আক্তার, উম্মে সালমা মল্লিকা, গোলাম মোস্তফা, কানিজ ফাতেমা, মোঃ আইয়ুব আলী, রুমা আক্তার,কমল কৃষ্ণ, মোঃ আসাদুল ইসলাম, মোঃ জহির রায়হান, প্রমূখ। এসময় ছাত্র ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

দিনের কর্মসূচি হিসেবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আবৃত্তি প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, মহান ভাষা দিবসের উপর আলোচনা, পুরস্কার বিতরণ এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল আয়োজন করা হয়। মোনাজাত ও দোয়া পরিচালণা করেন,মাওলানা কবির আহম্মেদ।

নিজস্ব প্রতিবেদক, ২১ ফেব্রুয়ারি ২০২৪

Share