ছেংগারচর বাজারে জনপ্রিয় চিকিৎসক ডাঃ শাহজাহান মিয়ার ইন্তেকাল

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর উপস্বাস্থ্য কেন্দ্রের সাবেক উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ মোঃ শাহজাহান মিয়া ইন্তেকাল করেছেন, (ইন্না-লিল্লাহ ওয়া ইন্না-লিল্লাহ রাজিউন)। বুধবার (২৮ আগস্ট) ভোর আনুমানিক ৬ টার সময় উপজেলার ছেংগারচর পৌরসভার ব্র্যাক অফিস সংলগ্ন বাসায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৭৪) বছর।

মৃত্যুকালে তিনি ২ ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখেগেছেন। তিন দীর্ঘ ৩১ টি বছর যাবত মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজারে সততা, নিষ্ঠা আর আন্তরিকতার সহিত মানুষের চিকিৎসা সেবা দিয়ে মানুষের মনের মনি কোঠায় স্থান করে নিয়েছিলেন। তিনি অত্যান্ত একজন ভালো মনের মানুষ ছিলেন।

বুধবার (২৮) বাদ যোহর উপজেলার ছেংগারচর পৌরসভার ইমাম ময়দান নূরীয়া মাদ্রাসা মাঠে প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে ইমামতি করেন ছেংগারচর দর্জি বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ ইব্রাহিম খলিল সালেহী আনন্দপুরী।

জানাজা শেষে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মোঃ তাজুল ইসলাম চাঁদপুরী। এদিকে জানাজা নামাজের পূর্বে মরহুমের বণাঢ্য কর্মময় জীবনের উপর আলোচনা করে বক্তব্য রাখেন, ডাঃ মোঃ জয়নাল আবেদীন, মোঃ শরীফ উল্লাহ দর্জি, আবুল কামাল আজম শিকদার, মোঃ ওবায়দুর রহমান সবুজ, আশেক মাহমুদ সংগ্রাম প্রমুখ।

এদিকে একই দিনে বুধবার বাদ মাগরিব তার নিজ গ্রামের বাড়ি মতলব দক্ষিণ উপজেলার চরমুকুন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মরহুম ডাঃ মোঃ শাহজাহান মিয়ার দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

নিজস্ব প্রতিবেদক, ২৮ আগস্ট ২০২৪

Share