Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর পৌরসভায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
পৌরসভায়

ছেংগারচর পৌরসভায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, দুই বারের সাবেক সফল মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বিক্রম, ঢাকা মহানগর আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক আশফাক হোসেন চৌধুরী মাহির উদ্যোগে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা ও মোহনপুর ইউনিয়নসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। এছাড়া মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন পৌর আওয়ামী লীগ।

দিবসটি উপলক্ষে শনিবার (২৬ মার্চ) উপজেলার ছেংগারচর পৌরসভার সভাকক্ষে পৌর আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়।

ছেংগারচর পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজ্বী মনির হোসেন বেপারীর সভাপতিত্বে ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান ঢালীর গঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, ও দোয়ার আয়োজন করা হয়।

ছেংগারচর পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজ্বী মনির হোসেন বেপারীর সভাপতিত্বে ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান ঢালীর গঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান, উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য আল মাহমুদ টিটু মোল্লা, ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও বর্তমান ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাতা সভাপতি রফিকুল ইসলাম রিপন, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ শামীম প্রধান, ছেংগারচর পৌর কৃষকলীগের সভাপতি আঃ কাদির প্রধান, পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর আল-আমিন সরকার, ছেংগারচর পৌরসভার সাবেক কমিশনার আ’লীগ নেতা মোঃ খোকন প্রধান, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ তোফায়েল সরকার, পৌর যুবলীগ নেতা ইসমাইল, হাসান প্রমূখ।

এসময় উপজেলা যুবমহিলালীগের সাধারণ সম্পাদক আকলিমা আক্তার, ছেংগারচর পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি মিল্লাতুনেছা মিলি, সাধারণ সম্পাদক শিউলী বেগম, পৌর আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক চাঁন মিয়া বেপারী, পৌর স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মোসলেম দেওয়ান, কাউন্সিলর আহসান হাবীব, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল ইমরান প্রধান, পৌর আ’লীগ নেতা জাহাঙ্গীর ভুইয়া, সাধারণ সম্পাদক দিদার মোল্লা, নূরে আলম ঢালী, পৌর যুবলীগ নেতা বিল্লাল হোসেন, কাজল বেপারী, বাদল ঢালী, সোহেল রানা,আরমান কাজীসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ বলেন, ২৬ মার্চ বাঙালি জাতির ইতিহাসে এক গৌরবদীপ্ত দিন। সোনার বাংলা গড়তে হলে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সুশৃঙ্খল আওয়ামীলীগ গড়ে তোলাই হবে আজকের দিনের প্রত্যয়।

তিনি বলেন, অনেক রক্তপাত ও অশ্রুপথের ওপরে হাজার বছর লড়াই করে বঙ্গবন্ধুর নেতৃত্বে রাজনৈতিক স্বাধীনতা অর্জিত হয়েছে। আর এখন যে সংগ্রাম, তা হলো অর্থনৈতিক মুক্তির সংগ্রাম। এই মুক্তির সংগ্রামে নেতৃত্ব দিচ্ছেন দেশরত্ন শেখ হাসিনা।

আমরা ছেংগারচর পৌরসভায় সকল নেতাকর্মীরা মতলবের উন্নয়নের রুপকার মতলবের মাটি ও মানুষের নেতা মায়া ভাইয়ের নেতৃত্বে ঐক্যবদ্ধ। সকল অপশক্তির বিরুদ্ধে লড়াই করে যাবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্দিনের মায়া ভাই, রাজপথের মায়া ভাইকে যে মূল্যয়ন করেছেন এজন্য আমরা ছেংগারচর পৌরসভার আওয়ামীলীগ ও অ্গংসংগঠনের সকল নেতাকর্মীদের পক্ষ থেকে আমরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

মতলব উত্তরের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে বিভিন্ন বক্তারা আরও বলেন, এই উপজেলা, থানা, ছেংগারচর পৌরসভা,মতলব ব্রীজ নির্মাণ, ৫০ শয্যা বিশিষ্ট মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্কুল কলেজ সরকারি করন, রাস্তাঘাট, মতলব পৌরসভা প্রতিষ্ঠাসহ মতলবে অসংখ্য উন্নয়ন কাজ করেছেন মোফাজ্জল হোসেন চৌধুরীর মায়া। তাঁর নেতৃত্বেই মতলব উত্তরে সকল উন্নয়ন সাধিত হয়েছে। তাই মায়া ভাই মতলবের উন্নয়নের রুপকার।

নিজস্ব প্রতিবেদক, ২৬ মার্চ ২০২২