Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর পৌরসভায় টিসিবি পণ্য বিক্রি কার্যক্রম
পৌরসভায়

ছেংগারচর পৌরসভায় টিসিবি পণ্য বিক্রি কার্যক্রম

প্রধানমন্ত্রীর নির্দেশনায় ফ্যামিলি কার্ডের মাধ্যমে সারা দেশের ন্যায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় দ্বিতীয় দফায় চলছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি কার্যক্রম।

সোমবার (২৭ জুন) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার ছেংগারচর পৌরসভার ১,২,৩,৪, ৮ নং,ওয়ার্ডে ফ্যামিলি কার্ডধারীদের মধ্যে দ্বিতীয় দফার ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি কার্যক্রম বিতরণ করা হয়।

জানা গেছে, ফ্যামিলি কার্ডের মাধ্যমে একজন ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল ও এক কেজি চিনি কিনতে পারবেন। প্রতি লিটার সয়াবিন তেলের দাম ধরা হয়েছে ১১০ টাকা, চিনি ৫৫ টাকা এবং মসুর ডাল ৬৫ টাকা।

টিসিবির ডিলার মহসিন মিয়া অভি জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশের মোট এক কোটি পরিবারকে সাশ্রয়ীমূল্যে পণ্য দেওয়া কার্যক্রমের আওতায় আমার বিসমিল্লাহ ট্রেডাস টিসিবি’র আওতায় দ্বিতীয় দফায় ছেংগারচর পৌরসভার ৯টি ওয়ার্ডে ৩ হাজার ৩শ’৩৬জনকে ফ্যামিলি কার্ড প্রদান করে টিসিবি মুল্য ৪০৫ টাকার একটি প্যাকেজে ২ লিটার সয়াবিন তৈল, ২ কেজি মসুর ডাল,ও ১ কেজি চিনি সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে বিতরণ করা হচ্ছে।

আজ সোমবার ছেংগারচর পৌরসভার কয়েকটি ওয়ার্র্ডে ১১শ’৬৯ জনকে ফ্যামিলি কার্ড প্রদান করে টিসিবি মুল্য ৪০৫ টাকার একটি প্যাকেজে সয়াবিন, ডাল, কেজি চিনি সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে প্রদান করা হয়েছে।
উল্লেখ্য পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এক কোটি নিম্ন আয়ের পরিবারকে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য দেয়া হবে। দেশের মোট এক কোটি পরিবারকে সাশ্রয়ীমূল্যে পণ্য দেওয়া হবে। এ কার্যক্রম শুরু হয়ে চলবে আগামী ৫ জুলাই পর্যন্ত। আগে এই কার্যক্রম পরিচালিত হতো ট্রাকের মাধ্যমে। এবার ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে টিসিবির পণ্য বিক্রি হবে।

বাজার মূল্যের চেয়ে কম দামে এসব নিত্য পণ্য কিনতে পেয়ে খুশি নিম্ন মধ্যবিত্ত ও হতদরিদ্র মানুষ। তারা এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি এ ধরনের উদ্যোগ চালু রাখা গেলে তারা আরো উপকৃত হবেন বলে তিনি জানান।

নিজস্ব প্রতিবেদক, ২৭ জুন ২০২২