Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর পৌরসভায় কর্মহীন ও অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
ছেংগারচর পৌরসভায়

ছেংগারচর পৌরসভায় কর্মহীন ও অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে মানুষ অনেকটা গৃহবন্দী। করোনা ভাইরাসের প্রভাবে অনেকে কর্মহীন। উপার্জন নেই। অনেকের ঘরে আহার নেই। এ অবস্থায় বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবি সমিতির সদস্য, সাবেক ছাত্রনেতা, বিএনপির কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপুর পক্ষ খেকে এমন মানুষগুলোর ঘরে ঘরে পৌঁছে গেলো খাদ্য সামগ্রী।

সোমবার মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ২নং ওয়ার্ড শিকিরচর ও সুগন্ধি গ্রামের মধ্যবিত্ত শ্রেণীর অসহায় ও কর্মহীন মানুষগুলোর ঘরে ঘরে গিয়ে বিএনপির কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপুর পক্ষ খেকে তারা স্বজন ও দলীয় নেতাকর্মীরা চাল, ডাল, তেল, লবণ, আলুসহ আরো কিছু প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে বিভিন্ন খাদ্য সামগ্রী ঘরে ঘরে গিয়ে এসব সহায়তা পৌঁছে দেয়া হয়।

উল্লেখ্য,বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবি সমিতির সদস্য,সাবেক ছাত্রনেতা,বিএনপির কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার ওবাইদুর রহমান টিপু পায়ের চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার পরেই বিশ্বে প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে তিনি দেশে ফিরতে পারছেন না,এ জন্য তিনি সকলের কাছে দুঃখ প্রকাশ করেছেন।

এ দিকে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবি সমিতির সদস্য,সাবেক ছাত্রনেতা ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপু এ প্রতিবেদককে মুঠেফোনে জানান, আমি পায়ের চিকিৎসার জন্য লন্ডনে আসার পরেই সারা বিশ্বে প্রাণঘাতি করোনা ভাইরাসের সংংক্রমন ছড়িয়ে পড়েছে। এখানে আসার পর পায়ের চিকিৎসসাও নিতে পারছিনা। ঘরেই বন্ধি অবস্থায় আছি। দেশেও আসতে পারছিনা। আমার প্রিয় জন্মভুমিতেও এর সংক্রমন শুরু হয়েছে। করোনা ভাইরাসের প্রভাবে অনেক খোটে খাওয়া মানুষগুলো কর্মহীন হয়ে পড়েছে।

গ্রামের দরিদ্র মানুষগুলো মানবেতর জীবন যাপন করছে। এই অীবস্থায় সকল রাজনৈতিক নেতা ও বিত্তবানদের উচিত কর্মহীন ও দরিদ্র এসব মানুষগুলোর পাশে গিয়ে দাঁড়াবার। এই সময়ে দেশে থাকতে না পারাটা আমাকে খুবই কষ্ট দিচ্ছে। আমি মনে করেছি নিজে এলাকায় নাই তাতে কি হয়েছে। আমরা রাজনীতি করি মানুষের কল্যানের জন্য।

এই দঃসময়ে তাদের পাশে দাঁড়াতে হবে। সেই সমাজিক ও নৈতিক দায়িত্ববোধ থেকে আমি লন্ডন থেকে আমার স্বজন ও দলীয় নেতাকর্মীদের মাধ্যমে যাদের ঘরে আহার নেই,কর্মহীন এমন দরিদ্র ও অসহায়দের ঘরে ঘরে আমার পরিবার ও দলের নেতাকর্মীদের মাধ্যমে চাল, ডাল, আলু, সাবান তেল, পেঁয়াজসহ বিভিন্ন খাদ্য সামগ্রী পৌঁছে পৌঁছে দেয়া হয়।

বিএনপি নেতা ব্যারিস্টার ওবায়দুর রহমানন টিপু আরো জানান, দেশে এই ক্লান্তিলগ্নে আমি আমার এলাকার খেটে খাওয়া সাধারণ মানুষদের পাশে দাঁড়াতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। আমি আমার পক্ষ থেকে যতটুকু পারছি সহযোগিতা করছি। সকল বিত্তবানদের উচিত সরকারের পাশাপাশি তাদেরকেও এসেসব অসহায় ও কর্মহীন পরিবারদের পাশে গিয়ে দাঁড়াবার।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে মানুষ অনেকটা গৃহবন্দী। করোনা ভাইরাসের প্রভাবে অনেকে কর্মহীন। উপার্জন নেই। অনেকের ঘরে আহার নেই। এ অবস্থায় বিএনপি নেতা ব্যারিষ্টার ওবায়দুর রহমান টিপু ব্যতিত বিএনপির অন্য কোনো নেতা মতলবের কোনো এলাকায় এখন পর্যন্ত কোনো সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য এগিয়ে আসেননি।

ছেংগারচর পৌরসভার সুগনিন্ধ গ্রামের এক রিক্সাচালক জানান, মোর ঘরে আমাদের টিপু ভাইয়ের লোকজন আইয়া চাউল.ডাল,তৈল ঘরে আইন্না দিয়া যাইবে হ্যা কোন দিন হপ্পনেও (স্বপ্ন) ভাবি নাই। হুনছি উনি পায়ের চিকিৎসার জন্য বিদেশে আছে। আল্লাহ উনারে সুস্থ করুক। এই ভাবে যদি ঘরে বইয়া খাওন পাওয়া যায় হেলে তো আর মোগো ঘর দিয়া বাইরান (বাহির হওয়া) লাগে না।

প্রতিবেদক:কামাল হোসেন খান,৩১ মার্চ ২০২০