Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর পৌরসভার ৬৬ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ, অবৈধ ১২
পৌরসভার

ছেংগারচর পৌরসভার ৬৬ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ, অবৈধ ১২

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভা নির্বাচনে সোমবার ১৯ জুন মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ে ৭৮ জন প্রার্থীর মধ্যে ৬৬ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ এবং ১২ জনকে অবৈধ ঘোষনা করা হয়েছে।
সোমবার (১৯ জুন) যাচাই-বাচাইয়ে চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার তোফায়ল আহম্মেদের কার্যালয় বেলা ১১টা বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।

এতে মেয়র পদে ১০ জনের মধ্যে ৯ জনের প্রার্থীতা বৈদ ও ১ জনের প্রার্থীতা অবৈধ ঘোষণা করেন। বৈধ প্রার্থীরা হলো আ’লীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত নৌকা প্রতীকের আরিফ উল্লাহ সরকার, জাতীয় পাার্টি লাঙ্গল প্রতীকের সেলিম মিয়া, স্বতন্ত্র প্রার্থী সাবেক দুই বারের মেয়র আমেনা বেগম, তার স্বামী নূরুল হক সরকার, মাহবুবুর রহমান সেলিম, মিজানুর রহমান,ওয়াদুদ মাস্টার, নাছির উদ্দীন মিয়া, আলা উদ্দিন প্রধান। যাচাই-বাচাইয়ে বাতিল হয় স্বতন্ত্র প্রার্থীর আতিকুল ইসলাম।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থাীর প্রত্যেকের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে। কাউন্সিলর পদে ৫৫ জন প্রাথীর মধ্যে ৪৪ জনের প্রার্থীতা বৈধ এবং ১১ জনের প্রার্থী অবৈধ ঘোষণা করেন।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল আহমেদ জানান, যাদের তথ্য সঠিক ছিল তাদের বৈধ এবং বিভিন্ন তথ্য উপাত্ত সঠিক যাদের পাওয়া যায়নি যাদের প্রার্থীতা অবৈধ ঘোষণা করা হয়েছে তারা ৩ দিনের মধ্যে আপিল করতে পারবেন।

উল্লেখ্য, ২৫ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, ২৬ জুন প্রতীক বরাদ্দ দেওয়া হবে। নির্বাচন অনুষ্ঠিত হবে ১৭ জুলাই। যাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে তারা ৩ দিনের মধ্যে আপিল করতে পারবেন।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১৯ জুন ২০২৩