Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর পৌরসভার মেয়র প্রার্থীর পিতার স্মরণে দোয়া

ছেংগারচর পৌরসভার মেয়র প্রার্থীর পিতার স্মরণে দোয়া

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার কৃতি সন্তান, ছেংগারচর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী, বিশিষ্ট শিল্পপতি ও গুলশান থানা যুবলীগের সহ-সভাপতি আলহাজ্ব মাহবুবুর রহমান সেলিমের পিতা আলহাজ্ব মাওলানা আবদুল হাই এর স্মরণে মিলাদ, দোয়া ও কুলখানি অনুষ্ঠিত হয়েছে। গত ৭ এপ্রিল সন্ধ্যায় ছেংগারচর পৌরসভার এমএম কান্দি ঈদগাঁহ ময়দানে দোয়া ও কুলখানি অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৭ এপ্রিল) সন্ধ্যায় মিলাদ ও দোয়া অনুষ্ঠানে হাজার হাজার রোজাদার মুসল্লী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করার। পরে কুলখানি অনুষ্ঠানে সকলে যোগদান করেন।

উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মহিউদ্দিন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ সানোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, চাঁদপুর জেলা পরিষদের মহিলা সদস্য তাছলিমা আক্তার আঁখি, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান ইঞ্জি. রেজাউল করিম, সাদুল্লাপুর ইউপি চেয়ারম্যান জোবায়ের আজিম পাঠান স্বপন, ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম সরকার, এখলাছপুর ইউপি চেয়ারম্যান মফিজুল ইসলাম মুন্না, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, ছেংগারচর পৌর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন ফরাজী, সাধারণ সম্পাদক মোঃ জাকির খান,সাংগঠনিক সম্পাদক মোঃ জামান সরকার, চাঁদপুর জেলা যুবলীগের সাবেক সদস্য মহিবুল্লাহ খোকন, ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন,ছেংগারচর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহাবুব আলম বাবু প্রমূখ।

দোয়া মাহফিলে পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, মরহুমের সুযোগ্য সন্তান বিশিষ্ট শিল্পপতি, ছেংগারচর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী ও গুলশান থানা যুবলীগের সহ-সভাপতি আলহাজ্ব মাহবুবুর রহমান সেলিম ও মরহুমের বড় ছেলে শিল্পপতি গোলাম রাব্বানী মহসিন।

উক্ত মিলাদ, দোয়া ও কুলখানি অনুষ্ঠিত উপজেলা ও ছেংগারচর পৌরসভার শত’শত’রাজনৈতিক নেতাকর্মী, সাংবাদিক, সামাজিক ব্যক্তিবর্গ, ব্যবসায়ীবৃন্দ, সুধীবৃন্দ, বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসার ছাত্র-শিক্ষক, তাদের মালিকানাধীন শিল্পকারখানা ও বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মকর্তা-কর্মচারী, শুভাকাক্সক্ষী, বিভিন্ন শ্রেণি পেশার কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন।

এ সময় মরহুম আলহাজ্ব মাওলানা আবদুল হাই সাহেবের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার কাছে মরহুমের আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া প্রার্থনা করা হয়। অনুষ্ঠানে প্রত্যেকে নিজ নিজ জায়গা থেকে মরহুমকে স্মরণ করেন।

উল্লেখ্য, আলহাজ্ব মাহবুবুর রহমান সেলিমের পিতা গত ২ এপ্রিল সন্ধ্যায় ঢাকার একটি হাসপাতালে দুনিয়ার মায়া ত্যাগ করেন। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি স্ত্রী, ৪ ছেলে, ১ মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গত ৩ এপ্রিল বাদ জোহর মরহুমের নিজ গ্রাম ছেংগারচর এমএম কান্দি ঈদগাঁ ময়দানে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ৭ এপ্রিল ২০২৩