Home / উপজেলা সংবাদ / ছেংগারচর পৌরসভায় ৫ শতাধিক হত দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
পৌরসভায়

ছেংগারচর পৌরসভায় ৫ শতাধিক হত দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

প্রতি বছরের ন্যায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার জজ নগর কল্যান ট্রাষ্টের প্রতিষ্ঠাতা ছেংগারচর পৌরসভার সাবেক দুই বারের সাবেক সফল মেয়র বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব রফিকুল আলম জজের উদ্যোগে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের পক্ষে ছেংগারচর পৌরসভার পাঁচ শতাধিক হত দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারী) দুপুরে ছেংগারচর পৌরসভার জজ নগর কল্যান ট্রাষ্ট প্রধান কার্যালয় প্রাঙ্গণে সাবেক মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজের পক্ষে আ’লীগ,কৃষকলীগ ও মৎস্যজীবীলীগ নেতৃবন্দের মাধ্যমে পৌরসভার প্রায় পাঁচ শতাধিক হত দরিদ্র পরিবারের হাতে এসব খাদ্য সহায়তা প্রদান করা হয়।

খাদ্য সহায়তা প্যাকেটের মধ্যে,৩ কেজি আটা,তৈল, চিনি,ডাল মুড়িসহ বিভিন্ন খাদ্য সামগ্রী।

এসময় ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রফিকুল ইসলাম রিপন, পৌর কৃষকলীগের সাধারণ সম্পাদক আঃ সাত্তার বাবু, ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ হোসেন জনি সরকার, সাধারণ সম্পাদক মোঃ ইমরান হোসেন মঞ্জুর, ছেংগারচর পৌর শাখার ৭নং আওয়ামীলীগের সভাপতি মোঃ আবুল বাশার, পৌর কৃষকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ নূরে আলম সিকদার, পৌর মৎস্যজীবী লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, সহ-সভাপতি মোঃ সুমন ঢালী, মোঃ রতন সরদার, জজ নগর কল্যান ট্রাষ্ট এর সুপার ভাইজার মাহফুজুর রহমান মিরাজ প্রমূখ।

খাদ্য সহায়তা নিতে আসা পৌরসভার বাগবাড়ির হত দরিদ্র পরিবার সুফিয়া বেগম (৬২) ও সালেহা বেগম(৭০) জানান,প্রতি বছর রমজান,কোরবানি ঈদসহ বিভিন্ন সময়ে আমগো মায়া সাহেবের পক্ষ থেকে মেয়র জজ সাহেব আমগো খাদ্য সহায়তা দিয়ে থাকেন। করোনা সময়েও আমগোরে পাঁচ কেজি চাল,ডাল, ২ কেজি তেল,লবন,আলু,চিনিসহ অনেক খাদ্য দিয়েছে। আমগো মায়া সাহেব খুবই ভালো ভালো মানুষ। তার সময়ে আমরা অনেক সাহায্য সহযোগিতা পেয়েছি। আমগোর মেয়র সজ সাহেব তার ট্রষ্ট্রের পক্ষ থেকে সব সময় আমগো পাশে ছিলেন। আজগাও আমগোরে খাদ্য আটা,তৈল, চিনি,ডাল মুড়ি দিছে। আমরা মায়া সাহেব আর জজ সাহেবের জন্য দোয়া করি ওনারা যেন আবারও আমগো সেবা দিতে পারে।

ছেংগারচর পৌরসভার জজ নগর কল্যান ট্রাষ্টের প্রতিষ্ঠাতা ছেংগারচর পৌরসভার সাবেক দুই বারের সাবেক সফল মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজের ভিডিও কলে সকলের উদ্দেশ্যে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন।

এসময় তিনি বলেন, মতলবের উন্নয়নের রুপকার বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, ঢাকা মহানগর আ’লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য যুবসমাজের আইকন সাজেদুল হোসেন দিপু চৌধুরীর পক্ষে আজকে জজ নগর কল্যান ট্রাষ্টের পক্ষ থেকে পৌরসভার প্রায় ৫ শতাধিক হত দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হচ্ছে। আমি সবসময় মায়া ভাইয়ের নেতৃত্বে আনপাদের পাশে ছিলাম। আমি জীবনের শেষ দিন পর্যন্ত আপনাদের পাশে থেকে আপনাদের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাবো। আমার কোন কিছু চাওয়া-পাওয়ার নেই। আমি পিছু টান নেই। আপনরাই আমার পরিবার। আপনাদের সাথে থাকাই আমার জীবনের আনন্দ। আজীবন আপনাদের সেবা করে যেতে চাই।

রফিকুল আল জজ তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার উন্নয়ণের সরকার। শেখ হাসিনার সরকারই জনগণের সরকার। শেখ হাসিনার সরকার গরীব,দুখি ও জনবান্ধব সরকার। উন্নয়ণের ধারা অব্যাহত রাখতে হলে আবারো বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশের প্রধানমন্ত্রী করতে হবে।

আপনারা মতলবের উন্নয়নের রুপকার, আওয়ামীলীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও ঢাকা মহানগর আ’লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন দিপু চৌধুরীসহ তাদের পরিবারের জন্য দোয়া করবেন। কেননা শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের মানুষ ভালো থাকবে। আর মায়া ভাই এমপি মন্ত্রী হলে মতলবের মানুষ ভালো থাকবে এবং এলাকার উন্নয়ন হবে।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ২৬ জানুয়ারি ২০২৩