Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর পৌরসভায় শিল্পপতি মানিকের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল
পৌরসভায়

ছেংগারচর পৌরসভায় শিল্পপতি মানিকের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার পাঁচগাছিয়া গ্রামের বিশিষ্ট শিল্পপতি, ও সমাজ সেবক, পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলূম মাদরাসার প্রতিষ্ঠাতা মাজাকাত দানবীর হারুন মানিক সাহেবের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবছরও ইফতার মাহফিল, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) উপজেলার ছেংগারচর পৌরসভার অত্যান্ত মনোরম পরিবেশে প্রতিষ্ঠিত পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলূম মাদরাসা প্রাঙ্গণে আলোচনা সভা, খতমে কোরআন,মিলাদ, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। ইফতার মাহফিল ও দোয়ার অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দদেরকেস্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলূম মাদরাসার প্রতিষ্ঠাতা মোঃ মাজাকাত হারুন মানিক।

ইফতার মাহফিলে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ কামরুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ মজিবুর রহমান, পৌর যুবলীগের ৭নং ওয়ার্ড শাখার সভাপতি মোঃ আলাউদ্দিন ফকির, ছেংগারচর পৌরসভার ৭ নাম্বার ওয়ার্ড এর কাউন্সিলর মোঃ আনোয়ার হোসেন প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ও ছেংগারচর পৌরসভার শত’ শত’ রাজনৈতিক নেতাকর্মী, সাংবাদিক, সামাজিক ব্যক্তিবর্গ, ব্যবসায়ীবৃন্দ,সুধীবৃন্দ, বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসার ছাত্র-শিক্ষক, এলাকার ধর্মপ্রাণ মুসলমানরা এ ইফতার মাহফিলে অংশ গ্রহণ করেন।

উক্ত ইফতার মাহফিলে মিলাদ,দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, পাঁচগাছিয়া বাইতুল মামুর জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা হাবিবুর রহমান। এ সময় তাদের পরিবারের প্রয়াত সদস্যদের আত্মার মাগফিরাত কামনা, মাজাকাত হারুন মানিক সহ তাদের পরিবারের সদস্যদের দীর্ঘায়ু কামনা ও দেশ, জাতি এবং সমগ্র মুসলিম উম্মাহ’র শান্তি-সমৃদ্ধি মঙ্গল কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

এ সময় শিল্পপতি মাজাকাত হারুন মানিক পবিত্র মাহে রমজানে দেশের সকল বিত্তবানদেরকে গরীব, দুস্থ্য ও অসহায়দের সহায়তা ও ইফতার- সেহেরী সামগ্রী প্রদানে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আরও বলেন আল্লাহর সন্তুষ্টি অর্জনের মাস রমজান, রমজান মাস আল্লাহর রহমত ও অনুগ্রহধারায় সিক্ত হবার সুযোগ এনে দেয়। রমজানে মানুষের দুঃখ-দুর্দশা লাঘবে সমাজের অবহেলিত মানুষের কল্যাণে বিত্তবানদের এগিয়ে আসা প্রয়োজন। কারো একার পক্ষে বিশাল দরিদ্র জনগোষ্ঠির কল্যাণ করা সম্ভব নয়।

নিজস্ব প্রতিবেদক, ৩০ মার্চ ২০২৪