ছেংগারচরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে স্বেচ্ছাসেবীদের সভা

চাঁপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন -২০২৩ উপলক্ষ্যে ছেংগারচর ইউনিয়নের স্বেচ্ছাসেবীদের নিয়ে অ্যাডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১০ জুন) সকালে উপজেলার ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কক্ষে উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে উপজেলা স্বাস্থ্য পরিদর্শক সুভাষ চন্দ্র সরকারের সভাপতিত্বে এ অ্যাডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। সভায় রপ্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (এমওডিসি) জনাব,ডাঃ মোঃ আহসান হাবীব।

উক্ত সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (এমওডিসি) জনাব,ডাঃ মোঃ আহসান হাবীব। এসময় সহকারী স্বাস্থ্য পরিদর্শক রোকেয়া বেগম,স্বাস্থ্য সহকারী মোঃ কামাল হোসেন,রহিমা আক্তার, বিমল চন্দ্র দাস, শাহনাজ আক্তার,সিএইচসিপি মোহন মোল্লা, আরিফ হোসেন, মাহফুজা আক্তার, পরিবার কল্যান সহকারী রওশন জাহানসহ সকল কমিউনিটি ক্লিনিকের এমএইচভিগন এবং স্বেচ্ছাসেবকবৃন্দ উপস্থিত ছিলেন।

আগামী ১৭ বা ১৮ জুন মতলব উত্তর উপজেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালিত হবে। এই ক্যাম্পেইনে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ৪৫ হাজার ৫৯২টি শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুকে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২মাস থেকে ৪৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

ক্যাম্পেইন চলাকালে মোট ৫৯২ টি কেন্দ্রে এই ক্যাম্পেইন এক যোগে পরিচালিত হবে। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০২৩ বাস্তবায়নের লক্ষ্যে ইউনিয়ন পর্যায়ে ছেংগারচর পৌরসভায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে কর্মরত স্বেচ্ছাসেবীদের নিয়ে এ অ্যাডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

কোভিড-১৯ প্রেক্ষাপটে স্বাস্থ্যবিধি মেনে এবং কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধ করার স্বার্থে ইপিআই কেন্দ্র সমূহে সামাজিক নিরাপত্তা বিষয়ক সতর্কতা মেনে ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের জন্য সকলকে অনুরোধ করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (এমওডিসি) ডাঃ মোঃ আহসান হাবীব। তিনি সঠিক নিয়মে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর পাশাপাশি পুষ্টি বিষয়ক স্বাস্থ্য বার্তা সমূহ জোর দিয়ে প্রচার করতে বলেন। একইসাথে সবার সহযোগিতা কামনা করেন। সভাটি সফল ও সার্থক করায় তিনি স্বাস্থ্যকর্মীদেরকে ধন্যবাদ জানান।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১০ জুন ২০২৩

Share