Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচরে ব্যবসায়ীর ওপর হামলা
ব্যবসায়ীর

ছেংগারচরে ব্যবসায়ীর ওপর হামলা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে হামলা হয়েছে। এ হামলায় বড় ঝিনাইয়া গ্রামের বিশিষ্ট ব্যবসায়ীমোঃ ইদ্রিস আলী নামে একজন গুরতর আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার বড় ঝিনাইয়া গ্রামে। এ বিষয়ে ভুক্তভোগী মতলব উত্তর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ছেংগারচর পৌরসভার ৬ নং ওয়ার্ডের বড় ঝিনাইয়া গ্রামের ইদ্রিস প্রধানের সাথে একই এলাকার রাজিব,রাসেল ও দিপুর সাথে সামাজিক কর্মকাণ্ড ও মসজিদের মৌলবি নিয়োগ নিয়ে পূর্ব শত্রুতা ছিল। সেই শত্রুতার জের ধরে শুক্রবার ১৪ জুন রাতে বড় ঝিনাইয়া মৃত মুকবুল হোসেনের ছেলে গ্রামের ইদ্রিস প্রধান এশার নামাজ পড়তে যাওয়ার পথে ওত পেতে থাকা একই গ্রামের শহিদ উল্লাহর ছেলেমোঃ রাজিব (৪০) , মৃত সিরাজ মিয়ার ছেলে মোঃ রাসেল মিয়া প্রকাশ বিল্লাল হোসেন (৩৪), মৃত আয়েত আলী মাস্টারের ছেলে মোঃ আশরাফুল প্রকাশ দিপু (৩৭)সহ আরো ৩/৪ জন মিলে তাকে একা পেয়ে ছুরি ও চাপাতী দিয়ে শরীরের বিভিন্ন অংশে যখম করে গুরতর আহত হয়েছে। পরে তার ডাকচিৎকার দিলে স্থানীয়রা এগিয়ে আসলে বিবাধীরা পালিয়ে যায়। সময় সুযোগ মতো পেলে তাকে এবং তার পরিবারবর্গকে হত্যা করে লাশ ঘুম করে ফেলবে এবং তার বলে প্রকাশ্য হুমকি দেয়। মারধরের একপর্যায়ে ২ভরি ওজনের ১টি স্বর্নের চেইন (যাহার মূল্য অনুমান ২ লাখ১০ হাজার টাকা) এবং পকেটে থাকা নগদ ৪২ হাজর ৩৫০ টাকা ছিনিয়ে নিয়ে যায়।

স্থানীয়রা তাকে উদ্ধার করে মতলব উত্তর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। ইদ্রিস এবং তার পরিবারবর্গ আতংকে আছে। তাকে হত্যার উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিত সন্রাসী হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন বাদি পক্ষ। তারা প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার চান ভূক্তভোগী ইদ্রিস প্রধান।

এবিষয়ে মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন রনি বলেন, এই ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিজস্ব প্রতিবেদক, ১৫ জুন ২০২৪