Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচরে আওয়ামী লীগের উন্নয়ন ও শান্তি সমাবেশকে ঘিরে উচ্ছ্বসিত তৃনমূল নেতাকর্মীরা
আওয়ামী লীগের

ছেংগারচরে আওয়ামী লীগের উন্নয়ন ও শান্তি সমাবেশকে ঘিরে উচ্ছ্বসিত তৃনমূল নেতাকর্মীরা

আগামী ৭ অক্টোবর শনিবার চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় ‘শান্তি ও উন্নয়নের সমাবেশ’ করবে ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগ। উপজেলার ছেংগারচর পৌর আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠন এ সমাবেশের আয়োজন করছে।

ছেংগারচর পৌর আওয়ামীলীগের উদ্যোগে বিকালে ৩টায় ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমন্ডলির সিনিয়র সদস্য, সাবেক মন্ত্রী স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা চাঁদপুর-২ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। এতে উপস্থিত থাকবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সদস্য সাবেক মন্ত্রী মায়া চৌধুরীর জ্যেষ্ঠ পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দিপু। এছাড়াও এ সমাবেশে উপস্থিত থাকবেন বলে জানা গেছে, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিন ভুইয়া, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলালসহ জেলার অন্যান নেত্রবৃন্দ।
ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান বলেন, সমাবেশ সফলে তারা সার্বিক প্রস্তÍুতি শেষ করেছেন। মঞ্চ প্রস্তÍুত করা হচ্ছে। পৌরসভার প্রতিটি ওয়ার্ড ও ইউনিটের নেতাকর্মীরা বর্তমান সরকারের নানান উন্নয়ন সর্ম্পকিত ব্যানার,ফেস্টুন,প্লেকার্ডসহকারে মিছিল নিয়ে স্বতস্ফুর্ত সমাবেশে যোগ দেবেন বলেও জানান তিনি। ব্যানার, ফেস্টুন সহকারে স্থানীয় হাজার হাজার নেতা-কর্মী ও সমর্থকরা মিছিল নিয়ে স্বতস্ফূর্ত ভাবে সমাবেশে যোগ দেওয়ার কথা রয়েছে।

এ উন্নয়ন ও শান্তি সমাবেশকে ঘিরে মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌরসভার আওয়ামীলীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা বেশ উচ্ছ্বসিত। সমাবেশকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে তৃনমূল নেতাকর্মীদের মাঝে। রাস্তার মোড়ে মোড়ে সাজানো হচ্ছে ব্যানার,ফেস্টুন, তোড়ন ও অসংখ্য গেইট। ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে মতলব উত্তরের অলিগলি। নেতাকর্মীরা বর্ণিল সাজে সজ্জিত করে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তাদের পোস্টার, ব্যানার ও ফেস্টুনে তুলে ধরেছেন। অনুষ্ঠানস্থল থেকে আশপাশের এলাকাগুলোতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি,আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপুর ছবি শোভা পাচ্ছে। সাথে রয়েছে সরকারের নানান উন্নয়নের চিত্র।

চাঁদপুরের কৃতি সন্তান আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমকে শুভেচ্ছা জানাতে অধির আগ্রহে অপেক্ষা করছেন মতলবের সর্বসাধারণ। সমাবেশকে সফল মন্ডিত করতে ব্যাস্ত সময় কাটাচ্ছেন মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগ ও ছেংঙ্গারচর পৌর আওয়ামীলীগ নেতৃবৃন্দ। এ সমাবেশ ঘিরে তৃণমুল নেতাকর্মীর মধ্যে বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা যাচ্ছে।
ছেংগারচর পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মনির হোসেন বেপারী বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গড়ে ওঠা আজকের বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। আজকে শেখ হাসিনার জন্যই বাংলাদেশের অর্জন এখন সারা দুনিয়ার নজরকাড়া। বঙ্গবন্ধুর সোনার বাংলায় দিনবদলের রূপকার শেখ হাসিনার সরকার বারবার দরকার। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারের ধারাবাহিকতার বিকল্প নেই।

মনির হোসেন বেপারী আরও বলেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এই মতলবের উন্নয়নের রুপকার। তিনি মতলব উত্তর উপজেলা,ছেংগারচর পৌরসভার প্রতিষ্ঠাতা, মতলব ধনাগোদা নদীর উপর ব্রীজ নির্মাণ, মতলব উত্তর-দক্ষিনে দুটি হাইস্কুল ও দুটি কলেজকে সরকারি করন। মতলব উত্তর উপজেলায় ৫০ শয্যা হাসপাতালসহ অসংখ্য স্কুল,কলেজ,রাস্তাঘাট,ব্রীজ,শতভাগ বিদ্যুতায়নের কাজ করেছেন। তিনি একজন জননন্দিত ও কর্মীবান্ধব নেতা। মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় আওয়ামীলীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনকে অত্যান্ত শক্তিশালি সংগঠনের দার করিয়েছেন। মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ভাই হলো আওয়ামীলীগের প্রতিটি নেতাকর্মীদের প্রাণ। সামনের জাতীয় নির্বাচনে তিনিই একমাত্র আওয়ামীলীগের নৌকা মনোনয়ন পাবেন এটা আমরা শতভাগ আশাবাদি।
আগামী ৭ অক্টোবর এই ছেংগারচরে বিশাল উন্নয়ন ও শান্তি সমাবেশ। আওয়ামী লীগের এই শান্তি ও উন্নয়ন সমাবেশে জনস্্েরাতে পরিণত হবে। এই সভাবেশ হবে সর্বকালের সর্ববৃহৎ সমাবেশ। ইতিমধ্যে আমাদের সকল প্রস্তÍুতি সম্পন্ন হয়েছে।

সমাবেশকে সামনে রেখে ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান বলেন আগামী ৭ তারিখ সরকারের সরকারের উন্নয়ন ও শান্তি সমাবেশকে সামনে রেখে আমরা মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাএলীগ,আওয়ামী মৎসজীবীলীগ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতা কর্মীরা এই সমাবেশকে সফল মন্ডিত করার জন্য প্রস্তÍুত আছি।

তিনি আরও বলেন,সমাবেশকে ঘিরে আমরা যুবলীগ,ছাত্রলীগ, ও অন্যান্য সহযোগি সংগঠনের নেতাকর্মীরা খুবই উচ্ছ্বসিত। সমাবেশের মঞ্চ তৈরি কাজ চলছে। প্যান্ডেলের কাজ শেষ পর্যায়ে। সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে এ সমাবেশ সফল করতে অনেক কষ্ট হলেও দলীয় কাজে অংশ নিতে পেরে ভালো লাগছে।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ৪ অক্টোবর ২০২৩