Home / আন্তর্জাতিক / ছুটিতে থাকা প্রবাসীরা সৌদিতে প্রবেশ করতে পারবে না
সৌদি আরবের

ছুটিতে থাকা প্রবাসীরা সৌদিতে প্রবেশ করতে পারবে না

করোনাভাইরাসের (কোভিড-১৯) পরিস্থিতিতে সৌদি আরবের বাহিরে ছুটিতে থাকা বিদেশি নাগরিকগণ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দেশটিতে ফিরে আসতে পারবে না বলে জানিয়েছে সৌদি পাসপোর্ট বিভাগ।

২৩ জুন মঙ্গলবার পাসপোর্ট অধিদপ্তর (জাওয়াজাত) এই তথ্য জানা যায়। সেখানে বলা হয়,সৌদির বাইরে থাকা প্রবাসীদের পুনরায় সৌদিতে প্রবেশে ভিসা পুনঃনবায়ন চালু করার প্রক্রিয়াটি করোনভাইরাস মহামারী সংকট শেষ হওয়ার পরে হবে।

জাওয়াজাত তাদের টুইটার অ্যাকাউন্টে এই তথ্যটি জানিয়েছে, বর্তমানে যারা সৌদির বাইরে রয়েছে তাদের সৌদিতে পুনঃপ্রবেশর ভিসা শেষ হয়ে গেছে এমন বেশ কয়েকজন প্রবাসীর প্রশ্নের জবাবে তারা এ কথা বলেছেন। তারা আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু করার পরে সৌদি আরবে ফিরে যাওয়ার সম্ভাবনা সম্পর্কে অনুসন্ধান করেছিল।

জাওয়াজাত জানিয়েছে যে, সৌদি আরব থেকে ছুটিতে যাওয়া প্রবাসীদের ফিরে আসার বিষয়টি করোনা মহামারী শেষ হওয়ার পরে এবং বৈধ পুনঃ প্রবেশ ভিসা পাওয়ার প্রক্রিয়া অনুসারে করা হবে।

পাসপোর্ট অধিদপ্তর বলছে, এ বিষয়ে নতুন কোনও সিদ্ধান্ত বা নির্দেশনা আসলে আনুষ্ঠানিক ভাবে তা তাদের অফিসিয়াল পেইজে ঘোষণা করা হবে।

এটি লক্ষণীয় যে জাওয়াজাত পূর্বে নিশ্চিত করেছিল যে অনলাইন পরিষেবাগুলি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আবশার এবং মুকিম অনলাইন পোর্টালের মাধ্যমে অব্যাহত রয়েছে।

প্রতিবেদক:সাগর চৌধুরী,২৪ জুন ২০২০