ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে খুনি হাসিনার পতন হয়েছে: তানভীর হুদা

বিএনপি ও ছাত্র -জনতার অভ্যুত্থানে খুনি হাসিনার পতন হওয়ায় সারা দেশের মানুষ আজ স্লোগানে স্লোগানে নেচে-গেয়ে বিজয়ের মিছিল করছে। মঙ্গলবার ৬ আগস্ট বিকালে মতলব দক্ষিণে বিএনপি ও সহযোগী অঙ্গসংগঠনের আয়োজনে আনন্দ শোভাযাত্রা শেষে মতলব এনএএম টাওয়ারের সম্মুখে পথসভায় এ কথাগুলো বলেন সাবেক প্রতিমন্ত্রী নুরুল হুদার পুত্র ও চাঁদপুর-২ আসনের মনোনয়ন প্রত্যাশী বিএনপির কেন্দ্রীয় নেতা তানভীর হুদা।

তিনি আরো বলেন,অবশেষে বিএনপি ও ছাত্র জনতার গণঅভ্যুত্থানে পতন হয় খুনি হাসিনা সরকারের। জনবিক্ষোভের মুখে সোমবার দুপুরে পদত্যাগের পর গণভবন থেকে তার ছেড়ে পালিয়েছেন তিনি। কোটা সংস্কারের দাবীতে বৈশম্যবিরোধী ছাত্র আন্দোলন শেষ পর্যন্ত ছাত্র-জনতার এক দফার বিস্ফোরক আন্দোলনে রূপ নেয়ার পর পদত্যাগ করতে বাধ্য হলেন খুনি হাসিনা।

খুনি হাসিনা সরকারকে পদত্যাগ করার জন্য আন্দোলন সংগ্রাম করতে গিয়ে যেসব ছাত্র জনতা এবং বিএনপি’র নেতাকর্মী নিহত হয়েছে তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। তিনি আরও বলেন, কোন নেতাকর্মী যেন অতি উৎসাহিত হয়ে কারো ঘরবাড়ি ভাঙচুর বা অগ্নি সংযোগ না করে সেজন্য দলীয় নেতাকর্মীদের প্রতি বিনীতভাবে অনুরোধ জানান। এসময় আরো বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোহাম্মদ বিল্লাল হোসেন মৃধা, সাবেক সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন হিরু, মতলব পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোঃ শাহ গিয়াস। এ সময় বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি যুবদল ও ছাত্রদল সহ সকাল সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও সমর্থক বৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ৬ আগস্ট ২০২৪

Share