রাজনীতি

ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন : ফরম বিতরণ শুরু রোববার

ঢাবি করেসপন্ডেন্ট :

বাংলাদেশ ছাত্রলীগের ২৮তম কেন্দ্রীয় সম্মেলনের পদ প্রত্যাশীদের জন্যে মনোনয়ন ফরম বিতরণ রোববার থেকে শুরু হবে বলে জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ। শনিবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

লিখিত বক্তব্যে সোহাগ বলেন, ১২ জুলাই রোববার থেকে ১৫ জুলাই বুধবার বিকেল ৪টা পর্যন্ত ফরম বিতরণ ও সংগ্রহ কার্যক্রম চলবে। এক্ষেত্রে প্রতিটি ফরমের জন্যে জনতা ব্যাংকের রমনা শাখায় বাংলাদেশ ছাত্রলীগের সঞ্চয়ী হিসাব নং ৩৪০৭৯৪১৯ তে তিন হাজার টাকা জমা দিয়ে ব্যাংক পে অর্ডারের মাধ্যমে অথবা কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচন কমিশনারের কাছে সরাসরি টাকা জমা দিয়ে ফরম সংগ্রহ করা যাবে।

তিনি বলেন, এসএসসি পাশের মূল সনদের ফটোকপিসহ সকল শিক্ষাগত যোগ্যতার সনদের ফটোকপিসহ ফরম নির্ধারিত সময়ের মধ্যেই জমা দিতে হবে। এছাড়াও বর্তমান শিক্ষাপ্রতিষ্ঠান ও নিয়মিত ছাত্রত্বের প্রত্যয়নপত্রসহ সদ্য তোলা তিন কপি ছবি ফরমের সঙ্গে জমা দিতে হবে।

এসময় কেন্দ্রীয় সম্মেলনের প্রায় সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়ে তিনি বলেন, সম্মেলনকে সফল করতে নেতাকর্মীরা রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। ইতোমধ্যেই সম্মেলন প্রস্তুতি কমিটি সহ বিভিন্ন উপ-কমিটির নাম ঘোষণা করা হয়েছে। সম্মেলন উপলক্ষে পোস্টার, ব্যানার, নিমন্ত্রণ পত্র, খাদ্য কূপণ, কাউন্সিলর ও ডেলিগেট কার্ডসহ চার বছরের সাংগঠনিক প্রতিবেদন ও যাবতীয় প্রকাশনার কাজ শেষ হয়েছে বলে জানান তিনি।

স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে নেতৃত্ব বাছাই করা হবে জানিয়ে তিনি বলেন, এ উপলক্ষে প্রতিটি জেলা থেকে গঠনতন্ত্র অনুসারে ২৫জন কাউন্সিলরের তালিকা পাঠানোর নির্দেশ দিয়েছি। আগামী ১৩ জুলাইয়ের মধ্যে সব শাখার তালিকা আমাদের হাতে এসে পৌঁছানোর নির্দেশ দিয়েছি।

এবার ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনে নির্বাচন কমিশনার হিসেবে থাকবেন কেন্দ্রীয় সহ সভাপতি সুমন কুণ্ড, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক ও কেন্দ্রীয় দপ্তর সম্পাদক শেখ রাসেল।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি জয়দেব নন্দী, যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল কবির রাহাত, দপ্তর সম্পাদক শেখ রাসেল, পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৩:১৩ অপরাহ্ন, ২৬ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, শনিবার ১১ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি

Share