Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি হলেন আশফাক চৌধুরী মাহি
ছাত্রলীগের

ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি হলেন আশফাক চৌধুরী মাহি

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন আশফাক চৌধুরী মাহি। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।
আশফাক চৌধুরী মাহি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের পূর্বের কমিটিতে সহ-সম্পাদক ও বর্তমান কমিটিতেও সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মেধাবী ছাত্রনেতা আশফাক চৌধুরী মাহি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বর মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের দৌহিত্র এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু ভাই ও চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সুবর্ণা চৌধুরী বীণার জ্যেষ্ঠ পুত্র।

তিনি নিজ জন্মস্থান চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা শাখা ও মতলব উত্তর উপজেলা শাখা ছাত্রলীগের উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করছেন। ছাত্রলীগকে সুসংগঠিত ও শক্তিশালী করার লক্ষ্যে তার কর্মপ্রয়াস অব্যাহত রয়েছে।

আশফাক চৌধুরী মাহি মতলব ইয়ং ক্লাবের প্রতিষ্ঠাতা। এই সংগঠন মতলব উত্তর ও দক্ষিণের প্রতিটি ইউনিয়ন এবং পৌরসভায় কমিটি করে সমাজসেবামূলক কাজে নিবেদিত রয়েছে। এছাড়া তার নেতৃত্বে মতলব উত্তর ও দক্ষিণে ইভটিজিং এবং বাল্যবিয়ের মতো সামাজিক সংকটের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে এলাকার যুব সম্প্রদায়ায়।

গরিব ও মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি, আর্থিক সহায়তা ও শিক্ষাসামগ্রী প্রদানের মধ্য দিয়ে আশফাক চৌধুরী মাহি দেশের শিক্ষাক্ষেত্রেও অবদান রেখে চলেছেন।

এদিকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি নির্বাচিত দায়িত্ব পাওয়ার প্রতিক্রিয়ায় মেধাবী ছাত্রনেতা আশফাক চৌধুরী মাহি বলেন, আমি সহ-সভাপতি হয়েছি সেটা বড় কথা নয়,আমি ছাত্রলীগের জন্য কি দিতে পেরেছি সেটা বড় কথা। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শবে বুকে ধারণ করে ছাত্রলীগের জন্য সবসময় কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যতেও আমি ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী হিসেবে কাজ করে যেতে চাই।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি পদ পেয়ে এখন দায়িত্বটা আরো বেড়ে গেল উল্লেখ করে আশফাক চৌধুরী মাহি বলেন,আমি বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ সকলের প্রতি কৃতজ্ঞ। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শবে বুকে ধারণ করে সে দায়িত্ব আমি সততা,নিষ্ঠার সাথে পালন করে যাবো। আমিন আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বিশ্ব মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার আদর্শে কাজ করে যাবো এটাই আমার প্রত্যাশা। বাংলাদেশ ছাত্রলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশস্ত ভ্যানগার্ড। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড হিসেবে কাজ করতে চাই।

উল্লেখ্য, আশফাক চৌধুরী মাহি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি দায়িত্ব পাওয়ায় মতলব উত্তর,মতলব দক্ষিণ,ছেংগারচর পৌরসভা ও মতলব পৌর ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন মাহি চৌধুরী।

নিজস্ব প্রতিবেদক, ৩০ নভেম্বর ২০২২