সারাদেশ

‘ছবি তুইলেন না মানুষ মন্দ কবেনে’

‎Wednesday, ‎01 ‎July, ‎2015  06:36:44 PM

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক : 

‘হে ভাই, আমার ছবি তুইলেন না। ছবি তুইলে পেপারে দিলি কি হবেনে? আমার ছবি ছাপলি মানুষ মন্দ কবেনে। মাছ মাইরে খাচ্ছি ভালো আছি।  আমার লজ্জা করে। অভাব আছে তা কি হইছে’।

কথাগুলো বলেন- শুকুরন নেছা (৫৬) নামে একজন বীর মুক্তিযোদ্ধার স্ত্রী । অভাব যার নিত্যসঙ্গী। সকাল-সন্ধ্যা ছাতড়া খালে মাছ ধরে বিক্রি করে যার পেট চালাতে হয়।

দীর্ঘদিন রোগ-শোকে ভুগে টাকার অভাবে উপযুক্ত চিকিৎসা না পেয়ে মায়ার পৃথিবী ছেড়ে প্রায় ৬ বছর আগে বিদায় নিতে হয়েছে’৭১-এর বীর মুক্তিযোদ্ধা আকু মোল্যাকে। পঞ্চাশ বছর বয়সে ক্যান্সারের যন্ত্রণা পেয়েই পৃথিবী থেকে তার বিদায়। এলাকাবাসী জানায়, লোহাগড়া পৌরসভার কুমারকান্দা গ্রামের সন্তান আকু মোল্যা। পেশা ছিল দিনমজুরি।

যে টাকা আয় করতেন আকু মোল্যা তা দিয়ে সংসার চালাতে হিমশিম খেতেন। তবে আকু মোল্যার সংসার চালনায় স্ত্রী শুকুরন নেছা (বাড়ির পার্শ্ববর্তী) ছাতড়া খালে বঁড়শি দিয়ে মাছ ধরে বাজারে বিক্রি করে পাওয়া টাকা দিয়ে সহযোগিতা করতেন। সেই থেকে ১৯ বছর ধরে শুকুরন নেছা মাছ ধরে তা বাজারে বিক্রি করে সংসার চালাচ্ছেন। শুকুরন নেছা বলেন, স্বামীর মুক্তিযোদ্ধা ভাতা ছাড়া আর কিছু পাইনে। মুক্তিযোদ্ধা ভাতা পাই বলে আর কি কিছু পাবো না? কেউ আমার খোঁজ নেয় না। কতদিন মাছ পাইনে, সেদিন কষ্টে কাটে।

চাঁদপুর টাইমস : ডেস্ক/ডিএইচ/২০১৫।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

Share