খেলাধুলা

চ্যাম্পিয়ন্স ট্রফিতে টাইগারদের ঠেকাতে নতুন ষড়যন্ত্র

স্পোর্টস ডেস্ক :

২০১৭ সালে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার জন্য আগামী সেপ্টেম্বরের মধ্যে র‌্যাংকিংয়ের সেরা আটে থাকতে হবে। ভারতকে দুই ম্যাচ হারিয়ে নিশ্চিত হয়েছিল বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার স্বপ্ন। টাইগাররা যখন চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার স্বপ্নে বিভোর, তখন হঠাৎ স্বপ্নভঙ্গের হাতছানি। আগস্টে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজনের পরিকল্পনা করছে জিম্বাবুয়ে!

এফটিপি অনুসারে সেপ্টেম্বরের মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে পাকিস্তানের। এছাড়া আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ওয়েস্ট ইন্ডিজের কোনো ম্যাচ ছিল না। তাই সপ্তম স্থানে থাকা বাংলাদেশককে ভাবতে হতো না কিছু নিয়ে।

কিন্তু ওয়েস্ট ইন্ডিজকে আমন্ত্রণ জানিয়ে ঝামেলা শুরু করেছে জিম্বাবুয়ে। কারণ এতে লড়াইটা হয়ে যাচ্ছে ত্রিমুখী। যদি পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ দুই দলই রেটিং পয়েন্ট বাড়াতে পারে সেক্ষেত্রে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার স্বপ্নই থেকে যাবে বাংলাদেশের।

কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির হিসাবের বাইরে থাকা জিম্বাবুয়ে কেন উদ্যোগী হয়ে ওয়েস্ট ইন্ডিজকে আমন্ত্রণ জানিয়েছে। যেখানে তারা খেলছে পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ, সেখানে ওয়েস্ট ইন্ডিজকে আমন্ত্রণ।

কারণটা অনেকটাই পরিষ্কার ক্রিকেটমোদীদের কাছে। ভারতের বিপক্ষে বাংলাদেশ দুটো ম্যাচ জয়ের পরেই এই পরিকল্পনা। অনেকেই বলছেন জিম্বাবুয়েকে সামনে রেখে আড়ালে কলকাঠি নাড়ছেন অন্য কেউ।

আপডেট :   বাংলাদেশ সময় : ১২ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, শুক্রবার ২৬ জুন ২০১৫ খ্রিস্টাব্দ, ০৪:০২ অপরাহ্ন

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

Share