Home / জাতীয় / রাজনীতি / ‘চোখ বেঁধে গাড়িতে শিলং নেওয়া হয় সালাহ উদ্দিনকে’
‘চোখ বেঁধে গাড়িতে শিলং নেওয়া হয় সালাহ উদ্দিনকে’
ফাইল ছবি

‘চোখ বেঁধে গাড়িতে শিলং নেওয়া হয় সালাহ উদ্দিনকে’

‎Thursday, ‎May ‎14, ‎2015  08:44:17 PM

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক :

বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে চোখ বাঁধা অবস্থায় কয়েকবার গাড়ি বদল করে মেঘালয়ের শিলং নিয়ে যাওয়া হয়েছিল বলে বিবিসি বাংলায় একটি সংবাদ প্রকাশিত হয়েছে। মেঘালয়ের শিলংয়ের সিভিল হাসপাতালে সালাহ উদ্দিনের সঙ্গে দেখা করতে যাওয়া দু’জন আত্মীয়র বরাত দিয়ে বিবিসি বাংলা এ সংবাদ প্রকাশ করেছে।

মেঘালয় পুলিশের স্পেশাল ব্রাঞ্চের দু’জন কর্মকর্তা বৃহস্পতিবার বিকেলে সালাহ উদ্দিন আহমেদকে প্রায় দিই ঘণ্ট জিজ্ঞাসাবাদ করেছেন বলেও তারা বলছেন। তবে জিজ্ঞাসাবাদের বিষয়ে বিস্তিারিত কোনো তথ্য দেয়নি বিবিসি বাংলা।

বিবিসি বাংলা বলছে, বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদ তার সঙ্গে দেখা করতে যাওয়া দু’জন আত্মীয়কে জানিয়েছেন, তাকে চোখ বাঁধা অবস্থায় কয়েকবার গাড়ি বদল করে শিলং নিয়ে যাওয়া হয়েছিল। শিলংয়ের পলো গ্রাউন্ডে তাকে চোখ বাঁধা অবস্থাতেই গাড়ি থেকে নামিয়ে দেওয়া হয়। চোখের বাঁধন খোলার পরও তিনি বুঝতে পারছিলেন না তিনি কোথায় আছেন। স্থানীয়দের জিজ্ঞাসা করে তিনি জানতে পারেন যে, তিনি শিলংয়ে আছেন।

কলকাতায় বাস করা আইয়ুব আলী নামে এক দূর সম্পর্কের ভাইয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানায়, সালাহ উদ্দিন আহমেদ নিজেই এর পর শিলংয়ের পুলিশের কাছে গিয়ে নিজের পরিচয় দেন। এর আগে গত দু’দিন ধরে শিলংয়ের পুলিশের তরফ থেকে দাবি করা হচ্ছিল, স্থানীয় লোকজন সালাহ উদ্দিন আহমেদকে উদভ্রান্তের মতো ঘুরতে দেখে থানায় খবর দেয়। এরপর পুলিশ তাকে সেখান থেকে উদ্ধার করে মানসিক হাসপাতালে নিয়ে যায়।

দুই মাসের বেশি সময় ধরে নিখোঁজ সালাহ উদ্দিন আহমেদকে শিলংয়ে খুঁজে পাওয়ার পর এই প্রথম তার নিজস্ব বয়ানে কোনো তথ্য জানা গেল বলে জানায় বিবিসি। শিলং পুলিশ গত কয়েক দিন ধরে তাকে কঠোর পাহারার মধ্যে রেখেছে। এমনকি যে সব ডাক্তার, নার্স সালাহ উদ্দিন আহমেদকে দেখেছেন, তারাও মিস্টার আহমেদের স্বাস্থ্য ছাড়া অন্য কোনো বিষয়ে কোনো তথ্য দিতে অস্বীকৃতি জানাচ্ছেন।

বিবিসি জানায়, শিলংয়ের একজন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ডি জে গোস্বামী জানিয়েছেন, সালাহ উদ্দিন আহমেদের কাছে কিছু ওষুধ পাওয়া গিয়েছিল, যেগুলো বাংলাদেশের কোনো ওষুধ কোম্পানির তৈরি বলে ধারণা করা হচ্ছে। কারণ এ সব ওষুধের স্ট্রিপে বাংলা লেখা ছিল। ভারতে তৈরি ওষুধের স্ট্রিপে বাংলা লেখা থাকে না।

ডা. ডি জে গোস্বামী বিবিসিকে জানান, সালাহ উদ্দিন আহমেদ হৃদরোগে এবং প্রোস্টেটের জটিলতায় ভুগছেন। তার সঙ্গে পাওয়া ওষুধগুলো মূলত এ সব রোগের।

বিবিসি জানিয়েছে, সালাহ উদ্দিনের সঙ্গে দেখা করতে আবদুল লতিফ জনি ও স্বপন নামে বিএনপির দু’জন নেতাও শিলং পৌঁছেছেন।

(ছবি : বিবিসি)

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes 

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।