চাঁদপুর

অর্থের অভাবে চিকিৎসা না নিয়ে মৃত্যু চান না মোহাম্মদ গাজী

“মরিতে চাহিনা আমি বাঁচিবার চাই, এ সুন্দর পৃথিবীর আলো দেখে, দেখে আরো কিছুদিন থাকিতে চাই।”

এ সুন্দর পৃথিবী ছেড়ে কেউ ই অকালে মরে যেতে চায়না। তেমনি চিকিৎসার অভাবে পৃথিবীর আলো ছেড়ে যেতে চাচ্ছেন চাঁদপুর সদর উপজেলার পূর্ব মদনা গ্রামের আবদুর রহিম গাজীর পুত্র ক্যান্সারে আক্রান্ত মোহাম্মদ গাজী।
যে কিনা দীর্ঘ প্রায় এক বছর ধরে হাসপাতালের বিছানায় শুয়ে কাটাচ্ছেন।

তার স্ত্রী হাসিনা বেগম চাঁদপুর টাইমসকে জানায়, ‘মোহাম্মদ গাজী ৪ বছর আগে সৌদি আরবে ছিলেন। তিনি অসুস্থ হওয়ায় চিকিৎসা খরচ চালাতে গিয়ে এখন তারা একেবারেই নিঃস্ব। তাদের ঘরে ৪ জন কন্যা সন্তান রয়েছে। সংসারে আর কোন অভিবাবক না থাকায় কন্যা সন্তানদের নিয়ে সংসার চালানো কঠিন হয়ে দাঁড়িয়েছে।’

আজ থেকে ৯/১০ মাস পূর্বে তিনি হঠাৎ হৃদক্রিয়া রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন। তার চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে তিনি আট মাস ধরে ভর্তি থেকে চিকিৎসা সেবা গ্রহন করেন। টাকা না থাকায় গত আট দিন ধরে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। কিন্তু এখানে তেমন চিকিৎসা সেবা পাচ্ছেন না।

হাসিনা বেগম আরো জানায় ‘ঢাকাতেই তার ক্যান্সার রোগ ধরা পরে। মাসে তার চিকিৎসার জন্য প্রায় সাড়ে ৪ লাখ টাকা খরচ হয়েছে। এখন আর তাদের কাছে কোন টাকা পয়সা নেই। তার উন্নত চিকিৎসা দিয়ে তাকে বাঁচানোর জন্য অনেক টাকার প্রয়োজন। তাই তারা সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন করছেন।’

যদি কোন ব্যাক্তি সাহায্যের হাত বাড়িয়ে দিতে চান তাহলে ০১৭২৫২৯৬১৭৯ এই মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি
Share