চাঁদপুর

চালক হেলপারকে দিয়ে গাড়ি চালাতে পারবে না : এসপি জিহাদুল কবির

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে লঞ্চঘাট, বাসটার্মিনাল ও রেলস্টেশনে ঘরমুখো মানুষের নিরাপত্তার জন্য পুলিশ বিভাগের আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১১ টায় পুলিশ সুপাার কার্যালয়ে নৌপুলিশ, কোস্টগার্ড, বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, নৌ শ্রমিক পরিবহন, বাস মালিক, পরিবহন শ্রমিক ইউনিয়ন, কমিউনিটি পুলিশিংসহ বিভিন্ন সুধিজনের সাথে ঈদ ঘরমুখো মানুষের সার্বিক নিরাপত্তা এবং হয়রানি রোধে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বলেন, লঞ্চঘাট, বাসটার্মিনাল ও রেলস্টেশনে ঘরমুখো মানুষের নিরাপত্তার জন্য পুলিশ অবশ্যই কাজ করবে। জনগণের সেবার জন্য পুলিশ। গত ঈদে পুলিশের সাথে অন্যান্যরা যে ভাবে কাজ করেছেন, ঠিক এবারও আপনারা মানুষের নিরাপত্তার জন্য কাজ করুন।

তিনি আরো বলেন, ‘লঞ্চঘাটে চালক ও কুলিদের দৌরাত্ম্য রোধে সংশ্লিস্টরা ব্যবস্থা গ্রহণ করবে। ঈদকে ঘিরে চালক যাতে কোন ভাবে হেলপারকে গাড়ি চালাতে না দেয়। এর জন্য পরিবহন নেতারা খেয়াল রাখবেন। চালক হেলপারকে গাড়ি দিয়ে ছুটিতে যান। এর ফলে হেলপার গাড়ি চালাতে গিয়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটাচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মো. আফজাল হোসেন, চাঁদপুর মেডল থানার অফিসার ইনচার্জ মো. ওয়ালী উল্রা অলী, রেলওয়ে থানার ইনচার্জ সারওয়ার আলম, জেলা কমিউিনিটি পুলিশের সাধারণ সম্পাদক সুফি খাইরুল আলম খোকন, ট্রাফিক বিভাগের টিআই নাছির উদ্দিন ভূঁইয়া, পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবুল মিজি, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মুন্সি, বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক মফিজুল ইসলাম, চাঁদপুর নৌ থানার সেকেন্ড অফিসার হাসানুজ্জামান, হরিনা ফেরিঘাটের সহকারী ম্যানেজার তফুল্লা চৌহান, কোস্টগার্ডের সেকেন্ড কমান্ডার আব্দুল আজিজ, বিআইডব্লিউটিএর সহকারী পরিদর্শক শহীদুল ইসলাম, নৌযান শ্রমিক লীগের সভাপতি বিল্পব সরকার, ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ইনচার্জ মমিনুল ইসলাম প্রমুখ।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Share