Home / চাঁদপুর / চান্দ্রা ইয়াকুব আলী স্মারক উবির ৭৫ বর্ষ পূর্তিতে প্লাটিনাম জয়ন্তী
platinum-joyonti

চান্দ্রা ইয়াকুব আলী স্মারক উবির ৭৫ বর্ষ পূর্তিতে প্লাটিনাম জয়ন্তী

চাঁদপুরের ঐতিহ্যবাহী চান্দ্রা বাজার ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয়ের ৭৫ বর্ষ পূর্তি উপলক্ষে ২৬ ডিসেম্বর বৃহস্পতিবার প্লাটিনাম জয়ন্তী উদযাপন হয়েছে।

এ উপলক্ষে আনন্দ শোভাযাত্রা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ একাধিক কর্মসূচি পালিত হয়।

পুনর্মিলনী উৎসবে যোগ দিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রক্তণ শিক্ষার্থীরা ছুটে আসেন তাদের প্রিয় স্কুলে। এতে করে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পদচারণে মুখরিত হয় বিদ্যালয়ের প্রাঙ্গণ। তারা আন্দন্দে মেতে উঠে, যেন খুঁজে পেয়ে পান নিজেদের হরানো শৈশব। তারা ফিরে যান সেই পুরোনো দিনে।

সকাল ৮টায় শুরু হয় নিজ রেজিট্রেশন করা শিক্ষার্থীদের রিপোর্টিং এবং মাঝে টোকেন ও উপহার সামগ্রী বিতরণ। এরপর সকাল ৯টায় পতাকা উত্তোলন এবং বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যদিয়ে অনুষ্ঠানে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম (বার)। সকাল ১০টায় মিলাদ, স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চান্দ্র ইমাম আলী

বেলা ১১টায় বিদ্যালয়ের প্রক্তণ প্রধান শিক্ষক, ম্যানিজিং কমিটির প্রাক্তন সভাতি ও প্রাক্তণ গুণি শিক্ষার্থীদের মাঝে সন্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এ পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবকল্যান বিষয়ক সম্পাদক এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির প্রতিনিধি অ্যাড. জিল্লুর রহমান জুয়েল। অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, ৭৩ ব্যাচের প্রাক্তন ছাত্র ফজলুর রহমান, মুক্তিযোদ্ধা বাচ্চু পাটওয়ারী বীর প্রতীক, ১২নং চান্দ্রা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান খান জাহান আলী কালু, সাধারণ সম্পাদক মো. জসিম মিয়াজী প্রমুখ।

প্রাক্তন ছাত্র ফাহিমুল ইসলাম শশীর উপস্থাপনায় উপস্থিত ছিলেন,বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আওলাদ হোসেন, প্লাটিনাম উদযাপন পরিষদের আহবায়ক লিটন পাটওয়ারি, সদস্য সচিব আনোয়ার হোসেন খান, প্রধান সমন্বয়কারী শাহবুদ্দিন স্বপন পাটওয়ারিসহ স্কুল ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীবৃন্দ।

পরে দুপুর আড়াইটায় র‌্যাফেল-ড্র এবং সবশেষে দেশের জনপ্রিয় সংগীত শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

প্রতিবেদক : আশিক বিন রহিম, ২৬ ডিসেম্বর ২০১৯