চাঙ্গিনী-নূরপুর উবির ম্যানেজিং কমিটির নির্বাচনে মামলার বাদীদের হুমকির অভিযোগ

কচুয়া উপজেলার চাঙ্গিনী-নূরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন-২০২৪ নিয়ে বিভিন্ন অনিয়মের ঘটনায় অভিভাবক সদস্য মো: বরকত উল্যাহ চুড়ান্ত ভোটার তালিকায় তার নাম লিপিবদ্ধ না করায় এবং প্রিজাইডিং অফিসার কর্তৃক স্মারক নং- উমাশিঅ/কচুয়া/চাঁদ/ম্যা.নির্বাচন/২৭-০৯/২০২৪/১৩৬, তারিখ: ১৫/০৪/২০২৪ইং দ্বারা ঘোষিত নির্বাচন তফসিল পত্র অবৈধ, বে-আইনী, আইন বহির্ভূত, বে-সরকারী শিক্ষা প্রতিষ্ঠানের প্রসাশন ও ব্যবস্থাপনা বিধি মালার পরিপন্থি উল্লেখ করে বাদী হয়ে বিজ্ঞ কচুয়া সহকারী জজ আদালত, চাঁদপুর এ দেওয়ানী মোকদ্দমা নং- ১১০/২০২৪ দায়ের করা হয়েছে। ১৪মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চাঙ্গিনী-নূরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন। কিন্তু এর আগে ২৫ এপ্রিল চাঁদপুরের বিজ্ঞ আদালতে বাদী মামলা দায়ের করেন।

বাদীর কন্যা সুমাইয়া আক্তার নাহিদা ওই বিদ্যালয়ের ২০২১ইং সনের ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি হয়ে একজন নিয়মিত ছাত্রী হিসাবে লেখাপড়া করে আসতেছে এবং অপর অভিভাবক সদস্য মো: ইব্রাহিম ম্যানেজিং কমিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করতে গেলে বিদ্যালয় কর্তৃপক্ষ তাকে মনোয়নপত্র সরবরাহ না করলে তিনি বাদী হয়ে বিজ্ঞ কচুয়া সহকারী জজ আদালত, চাঁদপুর এ দেওয়ানী মোকদ্দমা নং- ১১১/২০২৪ দায়ের করেন।

অত্র বাদীর কন্যা খাদিজা আক্তার মিম ওই বিদ্যালয়ের ২০২১ইং সনে ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি হয়ে একজন নিয়মিত ছাত্রী হিসাবে অধ্যয়নরত রয়েছে। উক্ত মামলাগুলোতে বিজ্ঞ আদালত বিবাদীদের কারন দর্শানোর নোটিশ প্রদান করার পর গত ১২ মে চাঙ্গিনী-নূরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন-২০২৪ কার্যক্রম বিষয় উভয় পক্ষকে আপত্তি শুনানী পর্যন্ত স্থিতাবস্থা (ঝঃধঃঁং য়ঁড়) বজায় রাখার নির্দেশ প্রদান করেন। বিজ্ঞ আদালতের নির্দেশ মোতাবেক নির্বাচন কার্যক্রম স্থগিত হলে একটি প্রভাবশালী মহলের ইন্দনে চাঙ্গিনী গ্রামের হাবীব উল্লাহ ও আরঙ্গজেব মানিক সহ অজ্ঞাতনামা ৪/৫ জন লোক মামলা প্রত্যাহার করার জন্য বাদীদের ও বাদীগণের পরিবারদের সদস্যদের সরাসরি ও মোবাইলে বিভিন্নভাবে ভয়-ভীতি, মিথ্যা মামলা দিয়ে জড়িয়ে দিবে এবং একা পেলে হাত পা ভেঙ্গে পঙ্গু করে দিবে বলে হুমকি প্রদান করতেছেন। তাতে বাদীগণ ও তাদের পরিবার চরম আতঙ্কে ও হতাশার মধ্যে রয়েছেন।

এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি অ্যাডভোকেট মো. আবু ইউছুফ পাটওয়ারী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আনোয়ার হোসেনের সাথে কথা বললে এ বিষয়ে তারা উভয়ে ঘটনার সত্যতা শিকার করেন।
অপরদিকে বাদীগনকে হুমকির বিষয়ে অভিযুক্ত হাবীব উল্লাহ’র বক্তব্য জানতে চাইলে হুমকি দেয়ার বিষয়টি অস্বীকার করে তিনি মুঠো ফোনে বলেন, প্রতিষ্ঠানের স্বার্থে বাদীদের সাথে আমরা আলাপ আলোচনা করেছি। মামলা উঠাবে কি উঠাবে না এটা তাদের ব্যাপার। তবে কাউকে হুমকি দেয়া হয়নি।

কচুয়া প্রতিনিধি, ১৫ মে ২০২৪

Share